কারখানায় অগ্নিকাণ্ডে আহত ৩ শ্রমিককে ৫০ হাজার করে সহায়তা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫০ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২০

সম্প্রতি গাজীপুরের টঙ্গী ও রাজধানীর শ্যামপুর বাগিচা এলাকার দুটি কারখানায় অগ্নিকাণ্ডে আহত তিন শ্রমিকের স্বজনদের হাতে ৫০ হাজার টাকা করে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে এ সহায়তা প্রদান করা হয়।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) শ্রম মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের পক্ষে মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন শ্রমিকদের দেখতে যান। সেখানে তাদের স্বজন ও দায়িত্বরত চিকিৎকদের কাছে শ্রমিকদের চিকিৎসার খোঁজ-খবর নেন তিনি।

এ সময় কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের গাজীপুরের উপ-মহাপরিদর্শক মো. ইউসুফ আলী এবং ঢাকার উপ-মহাপরিদর্শক এ কে এম সালাহ উদ্দিন শান্ত উপস্থিত ছিলেন।

শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে দুর্ঘটনায় নিহত শ্রমিকদের স্বজনদের এক লাখ টাকা এবং আহত শ্রমিকদের চিকিৎসা সহায়তা হিসেবে ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়ার বিধান রয়েছে।

উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর গাজীপুরের টঙ্গীতে এসএস স্টিল মিলে গলিত লোহা ছিটকে পড়ে পাঁচজন শ্রমিক দগ্ধ হন। তাদের মধ্যে গতকাল পর্যন্ত চারজন মারা গেছেন। গতকাল মারা যাওয়া মোজাম্মেল হকের মায়ের হাতে ৫০ হাজার টাকার সহায়তার চেক তুলে দেয়া হয়েছে। পরে এসএস স্টিল মিলসের অগ্নিকাণ্ডে নিহত শ্রমিকদের স্বজনদের ১ লাখ করে সহায়তা প্রদান করা হবে।

এদিকে গত সোমবার রাজধানীর শ্যামপুরের বাগিচা এলাকায় মজিবর মেটাল কারখানার অগ্নিকাণ্ডে শুভ নামে এক শ্রমিক দগ্ধ হন। তাকেও অর্থ সহায়তা দেয়া হয়েছে।

এমইউএইচ/এমএসএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]