আরডিএ-তে নতুন ডিজি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৭ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২০

পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অতিরিক্ত সচিব খলিল আহমেদ বগুড়ার পল্লী উন্নয়ন একাডেমির (আরডিএ) মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ পেয়েছেন।

অপরদিকে জনপ্রশাসনের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) অতিরিক্ত সচিব মোহাম্মদ শাহজাহানকে জন্ম ও মৃত্যু নিবন্ধন কর্তৃপক্ষের রেজিস্ট্রার জেনারেল পদে নিয়োগ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাদের এ নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে।

গত ২৫ আগস্ট বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব মোহাম্মদ আবুল কালাম আজাদকে আরডিএর মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়। কিন্তু সেই নিয়োগ আদেশটি বাতিল করা হয়েছে।

সরকারি কর্ম কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মো. জয়নাল আবেদীনকে ভূমি সংস্কার বোর্ডের সদস্য করা হয়েছে।

অতিরিক্ত সচিব পদে পদোন্নতির পর ওএসডি থাকা মো. সিদ্দিকুর রহমানকে স্ট্রেননিং অব দ্যা মিনিস্ট্রি অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড রিলিফ প্রোগ্রাম অ্যাডমিনিস্ট্রিশন প্রকল্পের প্রকল্প পরিচালক করা হয়েছে। ওএসডি অতিরিক্ত সচিব সৈয়দ মামুনুল আলমকে ঢাকাস্থ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের অধিকতর উন্নয়ন শীর্ষক প্রকল্পে প্রকল্প পরিচালক করা হয়েছে।

স্থানীয় সরকার প্রতিষ্ঠানের মহাপরিচালক তপন কুমার সরকারকে ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।

অতিরিক্ত সচিব পদে পদোন্নতির পর ওএসডি থাকা সেলিনা আক্তারকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, রেজাউল আযম ফারুকীকে খাদ্য মন্ত্রণালয় এবং মো. মোশাররফ হোসেনকে বাণিজ্য মন্ত্রণালয়ে সংযুক্তি দেয়া হয়েছে।

আরএমএম/এএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]