ঢাকা আন্তর্জাতিক ম্যারাথনের প্রথম সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৯ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২০

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নেতৃত্বে ঢাকা আন্তর্জাতিক ম্যারাথন প্রতিযোগিতার প্রথম প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার নগরভবনের বুড়িগঙ্গা হলে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় দ্রুততম সময়ের মধ্যে সকল দূতাবাস ও এ-সংশ্লিষ্ট সকল দেশি-বিদেশি ক্রীড়া সংগঠনকে পত্র মারফত জানানোসহ প্রয়োজনীয় সকল যোগাযোগ সম্পন্ন করা এবং আয়োজন সফল করার লক্ষ্যে উপকমিটি গঠনের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস উপস্থিত সকলের উদ্দেশে বলেন, মুজিববর্ষের মহান বিজয় দিবসে একটি আত্মমর্যাদাশীল ঢাকাকে বিশ্বব্যাপী পরিচিত করতে আমাদের এই আয়োজন। সে আয়োজনে কোনো কমতি রাখা যাবে না এবং আয়োজন হতে হবে জাঁকজমকপূর্ণ।

jagonews24

তিনি ডিএসসিসির সকল স্তরের কর্মকর্তাকে স্ট্যান্ডিং কমিটিকে প্রয়োজনীয় সহযোগিতা ও সমন্বয় করার নির্দেশনা দিয়ে বলেন, একটি বিশ্বমানের প্রতিযোগিতা আয়োজনে আপনারা সকলেই নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনে এগিয়ে আসবেন বলে আমি বিশ্বাস করি।

ব্যারিস্টার তাপস ম্যারাথন প্রতিযোগিতার রুট-ম্যাপ নির্ধারণ করে সেই অনুযায়ী আজ থেকে কাজ শুরু করে দিতে সকল দফতরকে নির্দেশনা দিয়ে বলেন, রুট-ম্যাপ করার সময় আপনারা ঢাকার ঐতিহ্যবাহী স্থাপনাগুলো বিশ্বদরবারে উপস্থাপন করার বিষয়টি বিবেচনায় নেবেন।

jagonews24

ডিএসসিসি মেয়র সেই রুট-ম্যাপ ধরে যত ধরনের অবৈধ স্থাপনা এবং দখলদারিত্ব রয়েছে সেগুলোও উচ্ছেদ করার এবং ম্যারাথন-রুটকে দৃষ্টিনন্দনভাবে সাজাতে নির্দেশ দেন। সভায় ম্যারাথন প্রতিযোগিতার এক্সক্লুসিভ ব্রডকাস্টিং রাইটস, স্পন্সরশিপসহ অন্যান্য প্রয়োজনীয় বিষয়ে আলোচনা করা হয়।

করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম আমিন উল্লাহ নুরী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল (ডা.) শরীফ আহমেদ, ডিএসসিসি সচিব আকরামুজ্জামান, জিএম ট্রান্সপোর্ট বিপুল চন্দ্র বিশ্বাস, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, ক্রীড়া ও সংস্কৃতিবিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভাপতি ও ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মোকাদ্দেস হোসেন জাহিদ, ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আসাদুজ্জামান আসাদ, ৩৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আহমেদ ইমতিয়াজ মন্নাফী, সংরক্ষিত আসনের ৬ নম্বর ওয়ার্ডের (সাধারণ ওয়ার্ড নম্বর ১৬, ১৭, ২১) কাউন্সিলর নারগিস মাহতাব, ৫ নম্বর ওয়ার্ডের (সাধারণ ওয়ার্ড নম্বর ১৩, ১৯, ২০) কাউন্সিলর রোকসানা ইসলাম চামেলীসহ ডিএসসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

এএস/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]