ঢাকা-৫ ও নওগাঁ-৬ উপনির্বাচনে ১২ প্রার্থীর মনোনয়ন জমা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:১১ এএম, ১৮ সেপ্টেম্বর ২০২০

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির ১২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। ঢাকা-৫ আসনে এ তিনটি দলসহ মোট সাতটি দলের সাতজন এবং নওগাঁ-৬ আসনে চারটি রাজনৈতিক দলের চারজন ও স্বতন্ত্র একজনসহ মোট পাঁচজন প্রার্থী হয়েছেন। বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী রোববার এসব মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৭ সেপ্টেম্বর। আগামী ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ দুই আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

ইসির কর্মকর্তারা জানান, প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষ হওয়ার পর যারা প্রতিদ্বন্দ্বিতায় থাকবেন তারাই চূড়ান্ত প্রার্থী হিসেবে গণ্য হবেন।

ঢাকা-৫ আসনে যে সাতজন মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন- আওয়ামী লীগের কাজী মনিরুল ইসলাম মনু, বিএনপির সালাহ্ উদ্দিন আহমেদ, জাতীয় পার্টির মীর আব্দুস সবুর, গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূইয়া, বাংলাদেশ কংগ্রেসের আনছার রহমান শিকদার, ন্যাশনাল পিপলস পার্টির আরিফুর রহমান ও প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি) লুৎফুর রহমান।

এ বিষয়ে ঢাকার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও ঢাকা-৫ আসনের রিটার্নিং অফিসার জি এম মাহাতাব উদ্দিন বলেন, ঢাকা-৫ আসনে মোট সাতজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। শান্তিপূর্ণ পরিবেশে তারা মনোনয়নপত্র জমা দেন।

এদিকে নওগাঁ-৬ আসনের মনোনয়ন দাখিল করা পাঁচজন হলেন- আওয়ামী লীগের আনোয়ার হোসেন হেলাল, বিএনপির রেজাউল ইসলাম, জাতীয় পার্টির কাজী গোলাম কবির, ন্যাশনাল পিপলস পার্টির ইন্তেখাব আলম রুবেল এবং স্বতন্ত্র প্রার্থী জাহিদুল হক।

ইসির কর্মকর্তারা জানান, স্বাস্থ্যবিধি মেনে দুই আসনে ভোট নেয়া হবে। ভোটের প্রচারেও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। গত ৬ মে হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ এবং ২৮ জুলাই ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬ আসন শূন্য ঘোষণা করা হয়।

এইচএস/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]