বাংলাদেশে সপ্তাহে ৭ দিনই ফ্লাইট চালুর ঘোষণা তার্কিশ এয়ারলাইন্সের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:০১ এএম, ১৮ সেপ্টেম্বর ২০২০
ফাইল ছবি

ঢাকা থেকে ইস্তাম্বুল রুটে সপ্তাহের সাতদিনই ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে তুরস্কভিত্তিক তার্কিশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

১ অক্টোবর থেকে বর্ধিত ফ্লাইটটি ঢাকা রুটের যাত্রী পরিবহন শুরু করবে।

তার্কিশ এয়ারলাইনস জানায়, গত ১৭ জুলাই ঢাকা থেকে সপ্তাহে তিনটি করে ফ্লাইট চালু করেছিল তুরস্কের পতাকাবাহী বিমান সংস্থাটি। এরপর সেপ্টেম্বরে ফ্লাইট সংখ্যা বাড়িয়ে সপ্তাহে পাঁচটি করা হয়। যাত্রীদের চাহিদা বিবেচনায় ১ অক্টোবর থেকে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করা হবে।

১ অক্টোবর থেকে প্রতিদিন স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে ফ্লাইটটি তুরস্কের ইস্তাম্বুল থেকে উড়াল দিয়ে পরদিন বাংলাদেশ সময় ভোর ৫টা ৫ মিনিটে ঢাকায় অবতরণ করবে। ঢাকা থেকে প্রতিদিন ভোর ৬টা ৩৫ মিনিটে রওনা হয়ে তুরস্কের স্থানীয় সময় দুপুর ১২টা ১০ মিনিটে ইস্তাম্বুল পৌঁছাবে।

তার্কিশ এয়ারলাইন্স জানায়, ইউরোপের একমাত্র প্রতিনিধি বিমান সংস্থা হিসেবে বাংলাদেশকে সংযুক্ত করেছে পশ্চিমা বিশ্বের সঙ্গে। এ সংযোগ যাত্রাকে আরো আরামপ্রদ করে তুলতে ঢাকা থেকে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে ড্রিমলাইনার ৭৮৯ মডেলের অত্যাধুনিক বিমানের মাধ্যমে। এছাড়া যাত্রীদের স্বাস্থ্য নিরাপত্তা বিবেচনায় প্রতিটি ফ্লাইটে বিতরণ করা হচ্ছে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও ওয়েট টিস্যুসহ বিশেষ হাইজেনিক কিট।

এআর/এএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]