বকেয়া বেতনের দাবিতে দুই কারখানার শ্রমিকদের আলটিমেটাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৮ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২০

বকেয়া বেতন, উৎসব বোনাস, সার্ভিস বেনিফিটের দাবিতে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন ড্রাগন ও ইম্পেরিয়াল সোয়েটার কারখানার শ্রমিকরা।

রোববার (২০ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ কর্মসূচি থেকে তারা এ আলটিমেটাম দেন। ৪৮ ঘণ্টার মধ্যে বকেয়া পরিশোধ করা নাহলে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে ভুখা মিছিল কর্মসূচির কথাও জানান তারা।

Worker

বিক্ষোভ সমাবেশে শ্রমিকরা বলেন, কোনো নোটিশ ছাড়ায় গত ২৬ মার্চ থেকে ৫০০ শ্রমিককে ছুটিতে রেখেছে মালিকপক্ষ। অথচ একটি টাকাও দেয়া হয়নি। এর মধ্যে দুটি ঈদ গেলেও উৎসব বোনাস দেয়া হয়নি।

তারা বলেন, পাওনা টাকার বিষয়ে ছয়বার মিটিং হলেও কোনো সুরাহা হয়নি। আমরা বেকার অবস্থায় অর্ধাহারে মানবেতর জীবনযাপন করছি। আমরা পরিবার নিয়ে দুশ্চিন্তায় রয়েছি।

Worker-1

গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের আন্তর্জাতিক সম্পাদক মঞ্জুর মঈন বলেন, বকেয়ার দাবিতে স্মারকলিপি দিয়েও জবাব পাইনি। বার বার আশ্বাস দিলেও পাওনা টাকা দিচ্ছে না মালিকপক্ষ। আগামীকালের মধ্যে বকেয়া বেতন, উৎসব বোনাস, সার্ভিস বেনিফিটের টাকা পরিশোধ করা না হলে মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে ভুখা মিছিল করা হবে।

এআর/এএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]