নিরাপদ খাদ্য আইন লঙ্ঘন, ‘ম্যানমো’ রেস্তোরাঁকে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৫ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২০

ফ্রিজে খাদ্য সংরক্ষণে অব্যবস্থাপনা, লাইসেন্স ও কর্মচারীদের স্বাস্থ্য সনদ ছাড়াই ব্যবসা করার অভিযোগে রাজধানীর ‘ম্যানমো’ রেস্তোরাঁকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২১ সেপ্টেম্বর) ঢাকার গুলশান-২ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)। মোবাইল কোর্ট পরিচালনা করেন বিএফএসের নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতিশ্বর পাল।

fine

অভিযান প্রসঙ্গে বিএফএসএ জানায়, আজ গুলশান-২ এলাকায় ম্যানমো রেস্তোরাঁয় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযানকালে ফ্রিজে খাদ্য সংরক্ষণে অব্যবস্থাপনা দেখা যায়। এছাড়াও রেস্টুরেন্ট কর্তৃপক্ষ হালনাগাদ লাইসেন্স, কর্মচারীদের স্বাস্থ্য সনদ, আবশ্যকীয় ক্রয়-বিক্রয় চালান কপিসহ আনুষঙ্গিক কাগজপত্র প্রদর্শনে ব্যর্থ হওয়ায় নিরাপদ খাদ্য আইন-২০১৩ এর বিধান লঙ্ঘনের দায়ে এক লাখ টাকা জরিমানা ও আদায় করা হয়।

এ সময় রান্নাঘরে পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা ও করোনাকালীন স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়।

অভিযানকালে নিরাপদ খাদ্য পরিদর্শক মিজানুর রহমান, ব্যাটালিয়ন আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

এসআই/এফআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]