সাতক্ষীরায় চেয়ারম্যানের বিরুদ্ধে ত্রাণ আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৮ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২০

সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেনের বিরুদ্ধে ত্রাণ আত্মসাতের অভিযোগ উঠেছে।

অভিযুক্তের বিরুদ্ধে বিচারের দাবিতে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগীরা।

অভিযোগে বলা হয়েছে, সুপার সাইক্লোন আম্ফানে লণ্ডভণ্ড হওয়ায় সাতক্ষীরার প্রতাপনগর ইউনিয়নে ত্রাণ বরাদ্দ দেয়া হয়। কিন্তু চেয়ারম্যান শেখ জাকির হোসেন কয়েক হাজার মানুষের জন্য বরাদ্দ ত্রাণ ছাড়াও বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতার সরকারি অর্থ কাউকে না দিয়ে আত্মসাৎ করেছেন।

লিখিত বক্তব্যে বলা হয়েছে, টানা দুই মেয়াদে ক্ষমতায় থেকে প্রতাপনগর ইউপি চেয়ারম্যান বিভিন্ন প্রকল্প থেকে ৯ কোটি টাকা আত্মসাৎ করেছেন। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে করোনাকালীন সময়ে যেসব সহায়তা দেয়া হয়েছে তার অধিকাংশই গরিব-দুঃখীর মাঝে বিতরণ না করে নিজেই আত্মসাৎ করেছেন।

বলা হয়েছে, এলাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সভাপতি হিসেবে দায়িত্ব নিয়ে চেয়ারম্যান বিভিন্ন অজুহাতে প্রতিষ্ঠানের তহবিল থেকে অর্থ হাতিয়ে নিয়েছেন। বিনামূল্যের বৈদ্যুতিক মিটার দেয়ার কথা থাকলেও জনপ্রতি ২৩০০ টাকা করে নিয়েছেন। ইতিমধ্যে এসব অভিযোগ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলেও তিনি বহাল তবিয়তে রয়েছেন।

ভুক্তভোগীরা বলেন, অসহায় মানুষদের অর্থ আত্মসাৎ করে তিনি বিলাসবহুল বাড়িসহ বিভিন্ন স্থানে নিজের নামে জমি ক্রয় ও ফ্ল্যাটের মালিক হয়েছেন। এসব অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইতিমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, দুর্নীতি দমন কমিশন, স্থানীয় সরকার মন্ত্রণালয়সহ বিভিন্ন দফতরে অভিযোগ জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে প্রতাপনগর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. মাহমুদুল হাসানসহ (মিলন) অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এমএইচএম/এএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]