শিশুদের জন্য এলো বেবিটিউব

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০২:১৮ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশে এই প্রথম শিশু-কিশোরদের জন্য নিরাপদ, মজাদার এবং শিক্ষণীয় ভিডিও শেয়ারিংয়ের জন্য এলো বেবিটিউব। বুধবার রাত ৯টায় অ্যাপটির উদ্বোধন করা হয়েছে।

অনুষ্ঠানে যুক্ত হন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, নিপোর্টের মহাপরিচালক সুশান্ত কুমার সাহাসহ অনেকে।

জানা গেছে, যে কেউ এই অ্যাপে ভিডিও আপলোড দিতে পারবে। তবে বেবিটিউবে শিশুদের বিকাশের পথে বাধা হয় এমন কোনো ভিডিও আপলোড করা যাবে না। প্রতিটি শিশু-কিশোরকে নিরাপদে ইন্টারনেট ব্যবহারের গুরুত্ব দেয়া হয়েছে। কিশোরদের জন্য ক্ষতিকর ভিডিও থাকবে না নতুন এ অ্যাপটিতে।

এখানে শিশু-কিশোরদের জন্য যেসব ক্যাটাগরির ভিডিও আপলোড করা যাবে। যেমন- খেলাধুলা, কার্টুন, পড়াশোনা, মুভি, নাটক, গেম, গান, গজল, ট্রাভেল, ব্লগ, টেকনোলজি। তবে সেগুলো হতে হবে শিশু-কিশোরদের জন্য পজিটিভ ও মজাদার কিছু।

এখনকার শিশুরা মোবাইল এবং ইন্টারনেট ব্যবহার করে। তথ্য প্রযুক্তির ব্যবহার বেড়ে যাওয়ায় প্রায় সকল শিশুই মোবাইল এবং ইন্টারনেটের প্রতি আসক্ত হয়ে পড়ছে। এমতাবস্থায় অভিভাবকদের দুশ্চিন্তা থাকে তাদের সন্তান যেন খারাপ কোনো কিছু না শেখে। তাদের দুশ্চিন্তার অবসান ঘটাতেই এমন উদ্যোগ।

বেবিটিউবের ফাউন্ডার শামীম আশরাফ, কো-ফাউন্ডার সাজ্জাদুল ইসলাম, ওয়াশিমুল রাফিন এবং আবির আহমেদ এটির মাধ্যমে শিশু কিশোরদের জন্য একটা নিরাপদ ইন্টারনেট নিশ্চিত করার লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছেন। শিশু বিজ্ঞানের আশির্বাদ থেকে বঞ্চিত না করে তাদেরকে সঠিক এবং শিক্ষণীয় জিনিসগুলো পৌঁছে দেয়ার জন্যই এই ভিন্ন ধারার চিন্তা বেবিটিউব।

এমআরএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]