আরও ২টি বিশেষ ফ্লাইটের ঘোষণা দিল বিমান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২০
ফাইল ছবি

রিটার্ন টিকিট নিয়ে বাংলাদেশে এসেও লকডাউনের কারণে সৌদি ফিরতে পারেননি অনেক প্রবাসী। তাদেরকে ফের সৌদি পাঠাতে আরও দুটি বিশেষ ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আগামী ২৯ ও ৩০ সেপ্টেম্বর বিমানের বিশেষ এই ফ্লাইট দুটি পরিচালনা করবে।

এক বিজ্ঞপ্তিতে বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোকাব্বির হোসেন জানান, বাংলাদেশ বিমানের যেসব যাত্রী ১৮, ১৯ ও ২০ মার্চের জেদ্দা এবং ১৮ ও ১৯ মার্চের রিয়াদে বিমানের রিটার্ন কেটেছিলেন তাদের (যথাক্রমে) আগামী ২৯ সেপ্টেম্বর (ঢাকা -জেদ্দা) ও ৩০ সেপ্টেম্বর (ঢাকা-রিয়াদ) বিশেষ ফ্লাইটে সৌদি আরব নিয়ে যাওয়া হবে।

এর আগে বিমানের বেশ কয়েকটি বিশেষ ফ্লাইট সৌদি গেলেও সেখানে যাত্রী নেয়া হয়েছিল নিবন্ধন ও ‘আগে আসলে আগে পাবেন’ ভিত্তিতে। এবারই প্রথম রিটার্ন টিকিট কাটা যাত্রীদের অগ্রাধিকার দেয়া হলো।

বিমান জানায়, এই ফ্লাইট দুটিতে বুকিংয়ের জন্য বিমান সেলস অফিসে টিকিট, পাসপোর্ট, সৌদি আরব নির্ধারিত অ্যাপস/লিংক থেকে অনুমোদন ইত্যাদিসহ আগামী ২৫-২৬ সেপ্টেম্বর যোগাযোগের অনুরোধ করা যাচ্ছে।

বিমান আরও জানায়, নতুন ফ্লাইট অনুমোদন সাপেক্ষে পর্যায়ক্রমে অন্য যাত্রীদেরও বুকিংয়ের জন্য অবহিত করা হবে। তবে অন্য তারিখের যাত্রীদের এখনই অযথা কাউন্টারে ভিড় না করতে অনুরোধ করছে বিমান।

সৌদি যেতে কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক এবং নমুনা সংগ্রহের ৪৮ ঘণ্টার মধ্যে সৌদি আরব পৌঁছতে হবে; ফলে সকল যাত্রীকে ঢাকা থেকে কোভিড পরীক্ষা করতে হবে এবং ঢাকা থেকেই যাত্রা করতে হবে।

উল্লেখ্য, সৌদি এয়ারলাইন্সের ১৫ সেপ্টেম্বর থেকে টিকিট বিক্রি এবং ২৩ সেপ্টেম্বর থেকে ফ্লাইট চালু করার কথা ছিল। কিন্তু সেই ফ্লাইট চালু হচ্ছিল না বিধায় ২২ ও ২৩ সেপ্টেম্বর (মঙ্গল ও বুধবার) রাজধানীর সোনারগাঁও হোটেলে অবস্থিত সৌদি এয়ারলাইন্সের অফিসের সামনে কারওয়ান বাজার মোড়ে বিক্ষোভ করেন সৌদি প্রবাসীরা। মঙ্গলবার সকাল ৮টা থেকে তারা বিক্ষোভ শুরু করেন। পাঁচ শতাধিক সৌদি প্রবাসী বিক্ষোভে অংশ নেন।

বুধবার সকালেও তারা বিক্ষোভ শুরু করেন। সকাল সাড়ে ৯টার দিকে বিক্ষোভ থেকে ঘোষণা আসে- তারা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং জনকল্যাণ মন্ত্রণালয়ে দাবি-দাওয়া নিয়ে যাবেন।

তাদের দাবি, ইতোমধ্যে অনেকের ভিসা ও আকামার মেয়াদ শেষ হয়েছে। ৩০ সেপ্টেম্বরের মধ্যে আরও অনেকের ভিসা ও আকামার মেয়াদ শেষ হবে। ৩০ সেপ্টেম্বরের মধ্যে যেন সৌদিতে যেতে পারেন, তাই আপাতত সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট চালু করতে হবে দ্রুত।

এআর/এফআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]