ছাতক সিমেন্ট কারখানা পরিদর্শন করলো সংসদীয় কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৩ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২০

সিলেটের ছাতক সিমেন্ট কারখানা ও প্রকল্প এলাকা পরিদর্শন করেছে অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সরেজমিন প্রকল্প এলাকা পরিদর্শন করেন সংসদীয় কমিটির সদস্যরা।

কমিটির সভাপতি উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদের নেতৃত্বে পরিদর্শনকালে সভাপতির বিশেষ আমন্ত্রণে স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক উপস্থিত ছিলেন। এর আগের দিন বুধবার সিলেটের শাহজালাল সার কারখানা ও প্রকল্প এলাকা পরিদর্শন করেছে সংসদীয় কমিটি।

এ সময় তারা ‘সিসিসিএল (ছাতক সিমেন্ট কোম্পানি লিমিটেড) উৎপাদন পদ্ধতি ওয়েট প্রসেস টু ড্রাই প্রসেসে রূপান্তরকরণ প্রকল্প’র আর্থিক ও বাস্তব অগ্রগতি পরিদর্শন করেন। প্রকল্পের অর্থ বাজেট অনুযায়ী এবং বিধি ও নীতিমালা মোতাবেক স্বচছতার সাথে ব্যয় করা হচ্ছে কি না তা পর্যালোচনা করা হয়।

বিশ্বব্যাপী করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে কাজ বিঘ্নিত হলেও প্রকল্পের ড্রইং ডিজাইনের কাজ সম্পন্ন হয়েছে। ২০২১ সালের ডিসেম্বরের মাঝে কারখানাটি নতুন প্রকল্পের মাধ্যমে উৎপাদনে যাওয়া সম্ভবপর হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

পরিদর্শনকালে প্রকল্প পরিচালক, স্থানীয় প্রশাসন, শিল্প মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইচএস/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]