পত্নীতলায় পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১২ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২০

নওগাঁ জেলায় প্রস্তাবিত পাবলিক বিশ্ববিদ্যালয় নজিপুরে স্থাপনের দাবিতে ঢাকায় মানববন্ধন করেছে পত্নীতলা উপজেলার বাসিন্দারা।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে পত্নীতলা উপজেলা সমিতির ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ছাত্র, শিক্ষক, ব্যবসায়ী, পেশাজীবী, রাজনীতিক, জনপ্রতিনিধিসহ ঢাকার পত্নীতলা উপজেলার বাসিন্দারা অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘নওগাঁ জেলার অন্যান্য উপজেলাগুলোর তুলনায় শিক্ষাব্যবস্থার দিক থেকে এগিয়ে আছে পত্নীতলা। আশপাশের চার-পাঁচটি উপজেলার শিক্ষার্থীরা উন্নত ও উচ্চতর শিক্ষার জন্য এ উপজেলার নজিপুরে আসেন। শিক্ষার পরিবেশ এবং যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়ায় এখানে পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করা হলে শিক্ষার্থীরা উপকৃত হবেন।’

গত ১৭ ফেব্রুয়ারি নওগাঁ জেলায় একটি পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাবে অনুমোদন দেয়া হয়। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য একটি আইনের খসড়া প্রস্তুত করতে চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি)।

ইউজিসির চেয়ারম্যান বরাবর গত ২১ জুন পাঠানো চিঠিতে বলা হয়, প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে নওগাঁ জেলায় একটি পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য যুগোপযোগী একটি খসড়া আইন প্রণয়ন করে মন্ত্রণালয়ে পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

এর আগে গত ৩ সেপ্টম্বর নজিপুর বাসস্ট্যান্ডের গোল চত্বরে বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে মানববন্ধন করে উপজেলাবাসী।

এএস/এসআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]