টিকিট পাবেন ২১ মার্চের যাত্রীরা, ভিড় করেছেন সবাই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫১ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২০

যেসব প্রবাসী শ্রমিক সৌদি আরব থেকে বাংলাদেশে ফিরেছেন এবং ২১ মার্চ সৌদিতে ফেরার কথা তাদের জন্য বিশেষ ফ্লাইটের টিকিট বিক্রি করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

পূর্ব ঘোষণা অনুযায়ী রোববার (২৭ সেপ্টেম্বর) সকাল থেকে টিকিট দেয়া শুরু হয়েছে। ৩০ সেপ্টেম্বর বিশেষ ফ্লাইটে জেদ্দায় নিয়ে যাওয়া হবে তাদের। ২৬ সেপ্টেম্বর ওয়েবসাইটে এ তথ্য জানায় বিমান। ২১ মার্চের যাত্রী ছাড়া অন্যদের ভিড় না করার অনুরোধও করা হয় ওয়েবসাইটের তথ্যে।

Biman1

তবে বিমানের বার্তা না দেখেই গত ৪ দিনের ধারাবাহিকতায় রোববার সকাল থেকে মতিঝিলের বক চত্বরের সামনে বিক্ষোভ ও প্রতিবাদ করছে প্রবাসীরা। অনেকে জোরপূর্বক বিমানের অফিসে প্রবেশের চেষ্টা করলেও পরবর্তীতে পুলিশি বাধায় তাদের ঠেকানো হয়।

রোববার ভোর ৭টা থেকে প্রবাসীরা বিমান অফিসের বাইরে অবস্থান নিয়ে দফায় দফায় বিক্ষোভ করছে। তারা বলছেন, ভিসার মেয়াদের ভিত্তিতে প্লেনের টিকিট বিক্রি করতে হবে।

Biman1

নারায়ণগঞ্জ থেকে আসা মোহাম্মদ নবীন হাওলাদার জাগো নিউজকে বলেন, আমার ভিসার মেয়াদ আগামী ৩০ সেপ্টেম্বর শেষ হবে। আমি বিমানকে সব ধরনের কাগজপত্র দেখানোর পরেও তারা টিকিট দিল না। সাউদিয়াতে (সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনস) টিকিট পাইনি। টিকিট সঙ্কট থাকলে আমাদের দেশেই থেকে যেতে হবে, আমরা চাকরি হারাবো। প্রবাসীদের কথা বিবেচনা করে বিশেষ ফ্লাইটের সংখ্যা আরও বৃদ্ধি করে আমাদের মতো শ্রমিকদের পাঠানোর ব্যবস্থার অনুরোধ জানান তিনি।

এদিকে টিকিট বিতরণের ক্ষেত্রে বিমানের প্রচার-প্রচারণার অভাবকে দায়ী করেছেন অনেকে। বিক্ষোভে অংশ নেয়া সৌদি প্রবাসী বাবর আজাদ বলেন, আমরা বিমানের টিকিট বিক্রির বিষয়ে কোনো তথ্য জানতে পারছি না। শুনলাম গতকাল রাতে নাকি তারা ওয়েবসাইটে দিয়েছেন যে আজ ২১ মার্চের যাত্রীদের টিকিট দেবে। এখানে উপস্থিত হাজার হাজার মানুষের মধ্যে আপনি সর্বোচ্চ ১০ জন পাবেন না যারা গতকাল রাতে বিমানে ওয়েবসাইট দেখে ঘুমিয়েছেন। তাই বিক্ষোভ প্রতিবাদ হওয়া স্বাভাবিক।

এআর/এএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]