ফ্লাইট বাড়াতে সৌদির পররাষ্ট্রমন্ত্রীকে ড. মোমেনের অনুরোধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪০ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশ থেকে সৌদি আরব রুটে বিমানের ফ্লাইট সংখ্যা বাড়াতে দেশটির পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদকে অনুরোধ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

রোববার (২৭ সেপ্টেম্বর) বিকেলে প্রিন্স ফয়সালের সঙ্গে ফোনালাপে ড. মোমেন এ অনুরোধ করেন।

এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, দুই পররাষ্ট্রমন্ত্রীর ফোনালাপে দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

দেশে বেড়াতে এসে করোনাভাইরাসের কারণে আটকে পড়া প্রবাসীরা সৌদি ফিরতে চাইলে সম্প্রতি ফ্লাইটের টিকিট সংকট দেখা দেয়। এ নিয়ে কারওয়ান বাজারে সাউদিয়া এয়ারলাইন্সের কার্যালয়ের সামনে বিক্ষোভও চলছে দুদিন ধরে।

ফোনালাপে ড. মোমেন বাংলাদেশ থেকে বিমানের সৌদিগামী ফ্লাইট বাড়ানোর অনুরোধ করেন প্রিন্স ফয়সালকে। পাশাপাশি দাম্মাম রুটে দ্রুত ফ্লাইট চালু করতেও অনুরোধ জানান সৌদির পররাষ্ট্রমন্ত্রীকে। বর্তমানে রিয়াদ, মদিনা ও জেদ্দা রুটে বাংলাদেশ বিমানের চলাচলের অনুমতি রয়েছে।

ড. মোমেন প্রবাসীদের ইকামার মেয়াদ বৃদ্ধি ও ভিসা দেয়ার সিদ্ধান্তের জন্য সৌদি আরবকে স্বাগত জানান এবং বিমানের ফ্লাইট চলাচলে অনুমতি দেয়ায় সৌদির পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানান।

করোনাকালে বাংলাদেশ ও সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী একাধিকবার ফোনালাপ করেছেন। তারই ধারাবাহিকতায় রোববারও ফোনালাপ করলেন ড. মোমেন ও প্রিন্স ফয়সাল।

এইচএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]