এক পেট্রলপাম্পসহ তিন প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২০

ওজন ও পরিমাপে কম দেয়ায় এক পেট্রলপাম্পসহ তিন প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলার পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

সোমবার (২৮ সেপ্টেম্বর) বিএসটিআই থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ লঙ্ঘন করায় দুটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করে গাজীপুর জেলা প্রশাসন ও বিএসটিআই পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ঢাকা মহানগরীর উত্তরা এলাকার একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

অভিযুক্ত তিন প্রতিষ্ঠানের মধ্যে গাজীপুরের জয়দেবপুর এলাকার মেসার্স জীম ফিলিং স্টেশন প্রতি ১০ লিটারে পেট্রল ৫০০ মিলি, অকটেন ৪৩০ মিলি ও ডিজেল ২৮০ মিলি লিটার করে কম প্রদান করায় প্রতিষ্ঠানটিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই এলাকার মেসার্স তাজমহল ফুডের উৎপাদিত পণ্যের গায়ে প্রতিষ্ঠানের নাম, ঠিকানা, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় এবং পণ্যের মোড়কজাতকরণ সংক্রান্ত নিবন্ধন সনদ না থাকায় প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ঢাকা মহানগরীর উত্তরা এলাকার মেসার্স আবেদীন টেইলার্স কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে নন মেট্রিক গজকাঠি ব্যবহার করায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে বিএসটিআইয়ের নিয়মিত মামলা দায়ের করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজেস্ট্রেট ফারজানা ইসলামের নেতৃত্ব পরিদর্শক মো. ইনজামামুল হক এবং সার্ভিল্যান্স টিমে সহকারী পরিচালক মফিজ উদ্দিন আহামদের নেতৃত্বে সহকারী পরিচালক মো. লিয়াকত হোসেন ও পরিদর্শক নাজমুস সায়াদত অংশগ্রহণ করেন।

এমইউএইচ/বিএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]