ওএসএস কার্যক্রম অব্যাহত রাখার আশ্বাস খাদ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৯ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২০

খোলা বাজারে চাল বিক্রি (ওএমএস) কার্যক্রম অব্যাহত রাখার আশ্বাস দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

সোমবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর মোহাম্মদপুরের চাঁদ উদ্যান হাউজিং, ঢাকা উদ্যান হাউজিং, চন্দ্রিমা উদ্যান হাউসিংসহ বেশ কয়েকটি পয়েন্টে ওএমএস কার্যক্রম পরিদর্শনকালে মন্ত্রী এ আশ্বাস দেন। খাদ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পরিদর্শনকালে মন্ত্রী ক্রেতাদের সঙ্গে কথা বলেন এবং এ কার্যক্রম চলমান রাখার আশ্বাস দেন।

তিনি জানান, বর্তমানে ঢাকার ১২০ পয়েন্টে প্রতিদিন ১ দশমিক ৫ টন চাল ও ২ টন আটা বিক্রি হচ্ছে।

খাদ্যমন্ত্রী বলেন, ‘পূর্বে ট্রাকের মাধ্যমে চাল-আটা বিক্রয় করা হতো। বর্তমানে স্থায়ী দোকানের মাধ্যমে তা বিক্রি করা হচ্ছে। ফলে জনগণ সহজেই দোকান থেকে ওএমএসের চাল-আটা সংগ্রহ করতে পারছেন।’

food-2

খাদ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়, দেশব্যাপী নিত্যপণ্যের বিশেষ করে চালসহ অন্যান্য ভোগ্যপণ্যের মূল্য স্থিতিশীল রাখতে খাদ্য অধিদফতরের ঢাকা রেশনিংয়ের মাধ্যমে রাজধানীতে ন্যায্যমূল্যে চাল ও আটা খোলা বাজারে নির্ধারিত ১২০টি বিক্রয় কেন্দ্রে বিক্রি হচ্ছে।

একজন ডিলার প্রতিদিন এক টন চাল ও দুই টন আটা বিক্রি করছেন। প্রতি কেজি চাল ৩০ টাকা ও প্রতি কেজি আটা ১৮ টাকা দরে ভোক্তা প্রতি সর্বোচ্চ ৫ কেজি চাল ও ৫ কেজি আটা বিক্রি কার্যক্রম অব্যাহত আছে।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন খাদ্য সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম, খাদ্য অধিদফতরের মহাপরিচালক সারোয়ার মাহমুদ, অতিরিক্ত মহাপরিচালক আব্দুল আজিজ মোল্লা, খাদ্য অধিদফতরের পরিচালক প্রশাসন আব্দুল্লাহ আল মামুন, ঢাকা আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক তপন কুমার দাসসহ খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদফতরের কর্মকর্তারা।

আরএমএম/এএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]