টিসিবিতে জনবল বাড়ানোর সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২০
ফাইল ছবি

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ-টিসিবিতে জনবল বাড়ানোর সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া প্রাতিষ্ঠানিক দুর্নীতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ এবং আপদকালীন মজুত সক্ষমতা বৃদ্ধির সুপারিশও করা হয়েছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত সরকারি প্রতিষ্ঠান কমিটির নবম বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠক শেষে কমিটির সভাপতি আ স ম ফিরোজ সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, টিসিবি আপদকালীন সময়ে মানুষকে ন্যায্য মূল্যে পণ্য সরবরাহ করে। এজন্য এটির গুরুত্ব অসরিসীম। কিন্তু টিসিবিতে জনবলের ঘাটতি রয়েছে। কমিটি জনবল বাড়ানোর সুপারিশ করে। এছাড়া সেখানে কেউ দুর্নীতি করলে কঠোর ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে।

জানা যায়, বৈঠকে টিসিবির জনবল বৃদ্ধি, ভোক্তা চাহিদা অনুযায়ী সপ্তাহের অন্যান্য দিনের ন্যায় শুক্র এবং শনিবারও ট্রাকের মাধ্যমে পণ্য সামগ্রী বিক্রির ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেডে (মিল্কভিটা) উৎপাদিত খাদ্য/পণ্য সামগ্রী টিসিবির মাধ্যমে বিক্রির সুপারিশ করা হয়।

এছাড়া বৈঠকে টিসিবির ডিলার নিয়োগে অনিয়মরোধে স্থানীয় সংসদ সদস্য/উপজেলা চেয়ারম্যানের মতামত গ্রহণসহ ডিলারদের সব ধরনের কারসাজি বন্ধে সুপারিশ করে কমিটি।

বৈঠকের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে কেক কেটে শুভেচ্ছা জ্ঞাপন, তার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা, ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও বঙ্গমাতাসহ তার পরিবারের সদস্যসহ অন্যান্য শহীদ এবং করোনায় মারা যাওয়াদের প্রতি গভীর শোক ও দোয়া করা হয়।

কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান, মাহবুব-উল আলম হানিফ এবং মুহিবুর রহমান মানিক বৈঠকে অংশ নেন।

এছাড়াও বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসানসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইচএস/এএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]