পার্ক দখলমুক্তে ৩ অক্টোবর থেকে ডিএনসিসির অভিযান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২০

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পার্কগুলোতে অবৈধ দখলমুক্ত করতে ৩ অক্টোবর থেকে উচ্ছেদ অভিযান শুরু হবে। দখলমুক্ত করে পার্কগুলো জনগণের কাছে তুলে দেয়া হবে বলে জানিয়েছেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

সোমবার (২৮ সেপ্টেম্বর) গুলশান-২ এ বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে ডিএনসিসি আয়োজিত দুই দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

dncc1

আতিকুল ইসলাম বলেন, যারা রাস্তা, ফুটপাত দখল করে আছেন, তারা এ অবৈধ মনোভাব ছেড়ে দিন। ফুটপাতে রড, সিমেন্ট রেখে অট্টালিকা করছেন, বাড়ি করছেন। কিন্তু একবারও কি খেয়াল করলেন না, রাস্তা, ফুটপাতে নির্মাণসামগ্রী রেখে দেয়ায় মানুষের অসুবিধা হচ্ছে।

মেয়র বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা। বঙ্গবন্ধু উপহার দিয়েছেন স্বাধীন সার্বভৌম একটি দেশ, একটি জাতি। বাংলাদেশকে সোনার বাংলায় রূপান্তরের স্বপ্ন দেখেছিলেন তিনি। একইভাবে বলা যায়, শেখ হাসিনার জন্ম হয়েছে বলেই বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে।

dncc1

মেয়র আরও বলেন, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ডিএনসিসি যে কর্মসূচি হাতে নিয়েছে এতে কোনো আড়ম্বর নেই অথচ তাৎপর্যময় এ কর্মসূচি। ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডেও অনুরূপ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠান শেষে অতিথিরা দুইটি ভ্রাম্যমাণ লাইব্রেরি পরম্পরা উদ্বোধন এবং শিশু-কিশোরদের চিত্রাঙ্কন দেখেন। পরে শান্তির প্রতীক কবুতর উড়িয়ে দেয়া হয়। সবশেষে কবিতা আবৃত্তি ও গান পরিবেশন করা হয়। এতে অংশ নেন আসাদুজ্জামান নূর, আহকাম উল্লাহ, রেজওয়ানা চৌধুরী বন্যা প্রমূখ।

dncc1

অনুষ্ঠানে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম প্রধান অতিথি এবং বিশেষ অতিথি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমদ, সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন, আসাদুজ্জামান নূর, এ কে এম রহমত উল্লাহ, সুবর্ণা মোস্তফা, নাহিদ ইজাহার খান, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা প্রমূখ উপস্থিত ছিলেন।

এএস/এএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]