আটকে পড়া কুয়েত প্রবাসীদের জন্য দূতাবাসের বিজ্ঞপ্তি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২০

কুয়েতের কর্মস্থল থেকে বাংলাদেশে এসে মহামারি করোনাভাইরাস পরিস্থিতির কারণে আটকে পড়া প্রবাসীদের প্রয়োজনীয় তথ্যাদি হালনাগাদ করছে বাংলাদেশ দূতাবাস।

আগামী ৭ অক্টোবর পর্যন্ত এ হালনাগাদ তালিকা প্রণয়নের কার্যক্রম অব্যাহত থাকবে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংশ্লিষ্ট সবাইকে তথ্যাদি হালনাগাদে অনলাইন রেজিস্ট্রেশনের জন্য http://bdembassyuit.org/database লিংকে যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে।

জানা গেছে, আটকে পড়া প্রবাসীদের তথ্য সংগ্রহের পর সংশ্লিষ্ট কোম্পানি ও মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করে তাদের কর্মস্থলে ফেরার ব্যাপারে কার্যক্রম শুরু করবে দূতাবাস।

সংবাদমাধ্যমের খবর মতে, কুয়েতে কর্মরত বিভিন্ন দেশের প্রায় সাড়ে চার লাখ বৈধ প্রবাসী ছুটিতে গিয়ে স্বদেশে আটকা পড়েছেন। করোনার কারণে কুয়েত গত ১৩ মার্চ থেকে সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট বাতিল ঘোষণা করায় ফিরতে পারছিলেন না তারা।

ধাপে ধাপে স্বাভাবিক অবস্থায় ফেরার অংশ হিসেবে গত ১ আগস্ট থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালুর কথা থাকলেও বিভিন্ন দেশের করোনা পরিস্থিতি পর্যালোচনা করে বর্তমানে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, মিসরসহ ৩৪ দেশের নাগরিকদের ওপর কুয়েতে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে।

এমইউ/এইচএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]