কুয়েতের প্রয়াত আমিরের স্মরণে বাংলাদেশে পালিত হচ্ছে রাষ্ট্রীয় শোক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৬ এএম, ০১ অক্টোবর ২০২০

কুয়েতের আমির শেখ সাবাহ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহের মৃত্যুতে আজ (বৃহস্পতিবার) একদিনের রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলাদেশ।

শোক পালনের অংশ হিসেবে বাংলাদেশের সব সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশের বাংলাদেশ মিশনে জাতীয় পতাকা অর্ধনমিত রয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে গুলিস্তানের জিরো পয়েন্টে গিয়ে দেখা গেছে, জিপিও’র ভবনের ওপরে অর্ধনমিত জাতীয় পতাকা উড়ছে। সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ ভবনের (১ নম্বর ভবন) ওপরও অর্ধনমিত জাতীয় পতাকা উড়তে দেখা গেছে।

প্রয়াত আমিরের রূহের মাগফিরাতের জন্য বাংলাদেশের সব মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে তার আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে বলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানানো হয়েছে।

কুয়েতের আমির শেখ সবাহ (৯১) গত মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে মারা যান।

পরের দিন গতকাল বুধবার (২৯ সেপ্টেম্বর) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বৃহস্পতিবার একদিনের শোক ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানানো হয়, বাংলাদেশের অকৃত্রিম বন্ধু কুয়েতের আমির শেখ সবাহ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহের ইন্তেকালে ১ অক্টোবর বৃহস্পতিবার বাংলাদেশ রাষ্ট্রীয়ভাবে এক দিনের শোক পালন করা হবে।

আরএমএম/এনএফ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]