দৃষ্টান্তমূলক শাস্তি দিলে দেশে ধর্ষণ বন্ধ হবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩০ পিএম, ০১ অক্টোবর ২০২০

তিন মাসের মধ্যে ধর্ষকদের ফাঁসি কার্যকর করার দাবি জানিয়ে ধর্ষণবিরোধী সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ কর্মসূচি পালন করেছে নতুনধারা বাংলাদেশ (এনডিবি) নামক একটি সংগঠন।

বৃহস্পতিবার (১ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত ধর্ষণ বিরোধী সমাবেশে থেকে এ দাবি জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ার কারণে এই ঘটনা বেড়েই চলেছে। তাই ধর্ষকদের ৩ মাসের মধ্যে ফাঁসির ব্যবস্থা কার্যকর করতে হবে। পাড়ার বখাটেরা ধর্ষণের মত জঘন্য কাজটির সাথে সম্পৃক্ত হচ্ছে, যা বিশ্বের বুকে দেশের সুনাম ক্ষুণ্ন করছে।

বক্তারা আরও বলেন, বর্তমানে দেশে নারী নির্যাতনের একের পর এক ভয়াবহ ঘটনা সবাইকে উদ্বিগ্ন করে তুলেছে। আমরা দেখেছি এই নির্যাতন কোনোভাবেই থামছে না। কোনো নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি হচ্ছে না বলেই এ ধরনের ঘটনা ঘটছে। একমাত্র দৃষ্টান্তমূলক শাস্তিই হতে পারে নির্যাতন বন্ধের একমাত্র উপায়।

নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদীর সভাপতিত্বে মহাসচিব নিপুন মিস্ত্রির সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনটির সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, সংগঠনের নেতা আবুল হোসেন, অ্যাডভোকেট নূরনবী পাটোয়ারী, আফছার হোসেন প্রমুখ।

এএস/এমএসএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]