ডিএসসিসির অভিযানে অবৈধ বাস কাউন্টার-রিকশা গ্যারেজ উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৯ পিএম, ০১ অক্টোবর ২০২০

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএসসিসি) অভিযানে ৭ নম্বর ওয়ার্ডের ব্রাহ্মণচিরণ মৌজার সি এস ১৩০ ও ১৩১ দাগে কমলাপুর স্টেডিয়ামের পাশে ২৪২ শতাংশ জমি দখলমুক্ত করা হয়েছে।

পূর্ত মন্ত্রণালয় হতে এই জমি করপোরেশনকে হস্তান্তর করা হলেও এতদিন এই জমিতে অবৈধ বাস কাউন্টার, রিকশা গ্যারেজসহ নানা ধরনের অবৈধ স্থাপনা নির্মাণ করে দখলদাররা জমিটি তাদের কব্জায় রেখেছিল।

বৃহস্পতিবার (১ অক্টোবর) ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে করপোরেশনের জায়গার পাশাপাশি সরকারি খাসজমি দখল করে গড়ে ওঠা এনা পরিবহন, স্টার লাইন, রয়েল পরিবহন, লাল সবুজ পরিবহন, ড্রিম লাইন, হিমাচল পরিবহন ও নামহীন দুটি কাউন্টারসহ মোট আটটি বাস কাউন্টার, একটি রিকশা গ্যারেজ, বেশকিছু টং দোকানসহ অনেকগুলো অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়।

ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ বলেন, গতকাল এই জায়গায় যতগুলো স্থাপনা ছিল, অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে, এমন ঘোষণার ফলে অনেকেই আমাদের উচ্ছেদ কার্যক্রম শুরুর আগেই তাদের স্থাপনা গুটিয়ে নেন। এরপরও আটটি বাস কাউন্টার ও একটি রিকশা গ্যারেজসহ বাকি অন্যান্য অবৈধ স্থাপনা উচ্ছেদ করে আমরা জমিটি অবৈধ দখলমুক্ত করেছি।

ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন উচ্ছেদ অভিযানের বিষয়ে বলেন, ডিএসসিসি মেয়র বুধবার এই জায়গা পরিদর্শনে এসেছিলেন। তিনি সে সময় এই জায়গা হতে অবৈধ দখল উচ্ছেদের নির্দেশনা দেন। নির্দেশনার আলোকে আজ অবৈধ দখল উচ্ছেদ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর সাপ্তাহিক নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন ব্রাহ্মণচিরণের সেই জায়গাটি পরিদর্শনে যান এবং তিনি দ্রুততার সাথে জায়গাটি অবৈধ দখলমুক্ত করার নির্দেশনা দেন।

এএস/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]