ধানমন্ডিতে গ্যাসলাইন লিকেজে দায়ী তিতাস : ডিএসসিসি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৩ পিএম, ১০ অক্টোবর ২০২০

ধানমন্ডি-২৭ এ গ্যাসলাইন লিকেজের জন্য তিতাস গ্যাস পুরোপুরি দায়ী বলে উল্লেখ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

শনিবার (১০ অক্টোবর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, ধানমন্ডি-২৭ এ গ্যাসলাইন লিকেজের জন্য ‘তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড’ কর্তৃপক্ষ আপাদমস্তক দায়ী। তিতাস গ্যাসের দায়িত্বজ্ঞানহীন আচরণ ও অসহযোগিতার ফলে এ দুর্ঘটনা ঘটেছে।

শুধু তাই নয়, ঘটনা পরম্পরায় গণমাধ্যমে বিকৃত তথ্য উপস্থাপনের মাধ্যমে নিজেদের দায় এড়িয়ে ডিএসসিসিকে দোষারোপ করার মাধ্যমে জনগণের প্রতি জবাবদিহিতা প্রদর্শনের প্রতি বৃদ্ধাঙুলি প্রদর্শন করার অপপ্রয়াস লক্ষণীয়।

‘তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড’ কর্তৃপক্ষের এই হীন প্রয়াসের সঙ্গে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সম্পূর্ণরূপে দ্বিমত পোষণ করছে এবং দুর্ঘটনা পরবর্তী ঘটনাপ্রবাহ উপস্থাপনের মাধ্যমে গণমাধ্যমে বরাতে ঢাকাবাসীকে সত্য তুলে ধরার দায়িত্ব অনুভব করছে।

titas

ডিএসসিসির আওতাধীন ধানমন্ডি ২৭ নম্বর রোডের রাপা প্লাজার সামনের অংশে চলমান উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নের সময় গতকাল ভোর আনুমানিক সাড়ে ৪টায় এই গ্যাসলাইন লিকেজ হয়। পরে তা তিতাস গ্যাস কর্তৃপক্ষকে অবহিত করা হলে তারা ব্লেইম গেমে মেতে ওঠেন ও গণমাধ্যমে বিকৃত তথ্য সরবরাহের অপচেষ্টা করে। তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের মতো একটি দায়িত্বশীল সংস্থা থেকে এ ধরনের আচরণ ও বক্তব্য দায়িত্ব এড়ানোর নামান্তর।

এ অবস্থায় সার্বিক তথ্য-উপাত্ত বিশ্লেষণ এবং কাগজপত্র পর্যালোচনা করে ডিএসসিসি দেখতে পায় যে, এই অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনার জন্য তিতাস গ্যাস কোম্পানি লিমিটেড শতভাগ দায়ী এবং গণমাধ্যমে বিকৃত তথ্য সরবরাহের মাধ্যমে তিতাস গ্যাস কর্তৃপক্ষ চূডান্তভাবে দায়িত্বজ্ঞানহীন ভূমিকায় অবতীর্ণ হয়েছে, যা কোনোভাবেই কাম্য হতে পারে না।

এএস/এএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]