অবৈধ ক্যাবল-স্থাপনা উচ্ছেদে ডিএসসিসির অভিযান অব্যাহত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৭ পিএম, ১৫ অক্টোবর ২০২০

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন এলাকায় নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় করপোরেশনের চারটি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছেন।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) এসব ভ্রাম্যমাণ আদালত অবৈধ ক্যাবল সংযোগ অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামানের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত যাত্রাবাড়ী পার্কের সামনের পাকা রাস্তায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেন। এ সময় রাস্তার ওপর গড়ে ওঠা ১২টি অস্থায়ী টং দোকান উচ্ছেদ করা হয়।

এদিকে অভিযানের ৪৬তম দিন হিসেবে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ১৫ নম্বর ওয়ার্ডের সাতমসজিদ রোডে অবৈধ ক্যাবল অপসারণ করেন। তিনি প্রায় ৪০০ মিটার অংশে অবস্থিত ইলেকট্রিক পোল থেকে অবৈধ ক্যাবল অপসারণ করেন।

একই সময়ে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত বংশাল চৌরাস্তা থেকে বংশাল নতুন রাস্তা পর্যন্ত প্রায় ৫০০ মিটার অংশে অবস্থিত ইলেকট্রিক পোল থেকে অবৈধ ক্যাবল অপসারণ করেন। এ সময় সরকারি কাজে বাধাদান করায় দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৬ নম্বর ধারা অনুযায়ী এক ব্যক্তির কাছ থেকে ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

এদিকে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ফুলবাড়িয়া মার্কেট থেকে বঙ্গবাজারের কোনায় অবস্থিত ফায়ার সার্ভিস পর্যন্ত রাস্তা দখল করে থাকা অবৈধ অস্থায়ী দোকানিদের তুলে দেন।

এএস/এফআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]