দুর্গাপূজায় পরিচ্ছন্ন-নিরাপদ পরিবেশ রাখার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৫ এএম, ১৮ অক্টোবর ২০২০

আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকার রাস্তা-ঘাট পরিষ্কার-পরিচ্ছন্ন রাখাসহ নিরাপদ ও যানবাহন চলাচল উপযোগী রাখার জন্য নির্দেশ প্রদান করেছেন ডিএসসিসি মেয়র। এরই প্রেক্ষিতে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের আওতায় ও নিজস্ব অর্থায়নে বাস্তবায়নাধীন রাস্তা, নর্দমা ও ফুটপাত উন্নয়ন কাজ দ্রুত গতিতে সম্পাদনসহ চলমান কাজের কার্যস্থল যথাযথভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখাসহ নিরাপদ ও যানবাহন চলাচল উপযোগী রাখার বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী মো. রেজাউল রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়েছে।

অফিস আদেশে এসব নির্দেশনার মধ্যে রয়েছে, আজ রোববারের মধ্যে পূজামণ্ডপ সংলগ্ন এলাকা ও প্রতিমা বিসর্জনের রুটে চলমান কাজ শেষ করে সেগুলো জনসাধারণ ও যানবাহন চলাচলের উপযোগী করতে হবে। চলমান কাজ সম্পাদন করা সম্ভব না হলে পূজাকালীন সময় পর্যন্ত সংশ্লিষ্ট রাস্তায় চলমান কাজ আপাতত বন্ধ রেখে চলাচলের উপযোগী রাখতে হবে। প্রতিটি রাস্তায় খোল ম্যানহোল, পিট এর কভার, স্লাব নিশ্চিত করতে হবে। চলমান কাজের সাইটে উত্তোলিত মাটি, রাবিশ সরিয়ে কাজের স্থান পরিষ্কার করে চলাচল উপযোগী রাখতে হবে।

এসব কার্যক্রম আগামী ১৯ আগস্টের মধ্যে সম্পন্ন করে প্রধান প্রকৌশলীর কার্যালয়ে জানাতে হবে বলে উল্লেখ করা হয়েছে।

এএস/এসএইচএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]