ফের যুক্তরাষ্ট্র যাচ্ছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৮ এএম, ১৯ অক্টোবর ২০২০
ফাইল ছবি

আগামী বছরের শুরুতেই ১৫ দিনের জন্য যুক্তরাষ্ট্র সফরে যাবেন নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার। এটা হবে তার ব্যক্তিগত সফর।

নির্বাচন কমিশনের (ইসি) জারি করা এ সংক্রান্ত একটি নথি থেকে এ তথ্য জানা গেছে।

নথিতে আরও বলা হয়েছে, ব্যক্তিগত কারণে মাহবুব তালুকদার ১০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় ফিরবেন ২৫ জানুয়ারি। মাহবুব তালুকদারের সফরসঙ্গী হবেন তার মেয়ে আইরিন মাহবুব ও ইসি সচিবালয়ের তার ব্যক্তিগত সচিব মো. এনাম উদ্দিন। এই সফরের সব খরচই মাহবুব তালুকদারকে ব্যক্তিগতভাবে বহন করতে হবে।

এর আগে চলতি বছরের আগস্টে যুক্তরাষ্ট্রে ১৬ দিনের সফর করেন এই কমিশনার। তাছাড়াও একাদশ সংসদ নির্বাচনের আগে হঠাৎ করেই তিনি যুক্তরাষ্ট্র সফরে যান।

তখন তিনি আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন ইসির অন্য কমিশনারদের বিভিন্ন সিদ্ধান্তের বিরুদ্ধে ‘নোট অব ডিসেন্ট’ দিয়ে। ২০১৮ সালের ২০ থেকে ৩০ অক্টোবর যুক্তরাষ্ট্রে অবস্থান করেন তিনি। ফলে নির্বাচনের আগে বিধিমোতাবেক রাষ্ট্রপতির সঙ্গে কমিশনাররা দেখা করলেও যুক্তরাষ্ট্রে থাকায় অনুপস্থিত ছিলেন মাহবুব তালুকদার।

পিডি/এফআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]