চার পেট্রল পাম্পকে দেড় লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৩ পিএম, ১৯ অক্টোবর ২০২০

ওজনে কম দেয়ায় ঢাকা ও গাজীপুরের চারটি পেট্রল পাম্পকে এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ও গাজীপুর জেলা প্রশাসন। সোমবার ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী তাদের জরিমানা করা হয়।

বিএসটিআই থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা মহানগরীর তেজগাঁও, মালিবাগ, মতিঝিল ও গাজীপুরের কড্ডা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব জরিমানা করা হয়।

অভিযানে তেজগাঁওয়ের মেসার্স আইডিয়াল ফিলিং স্টেশনে দুটি আন্ডার গ্রাউন্ড স্টোরেজ ট্যাংকের হালনাগাদ ক্যালিব্রেশন চার্ট না থাকায় ৩০ হাজার এবং মালিবাগের মেসার্স মালিবাগ অটোসার্ভিস প্রতি ১০ লিটারে ১০০ মিলিলিটার জ্বালানি তেল কম দেয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মতিঝিলের মেসার্স এইচ কে ফিলিং স্টেশন প্রতি ১০ লিটারে ৯০ মিলিলিটার জ্বালানি তেল কম দেয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

তাছাড়া মেসার্স মালিবাগ অটোসার্ভিস ও মেসার্স এইচ কে ফিলিং স্টেশনের ত্রুটিপূর্ণ ডিসপেন্সিং ইউনিট দিয়ে তেল সরবরাহ ও বিক্রয় বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

একই দিনে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয় ও বিএসটিআইয়ের যৌথ উদ্যোগে জেলার কড্ডা এলাকায় একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে মেসার্স হাজী ফিলিং স্টেশন প্রতি ১০ লিটারে ২০০ মিলিলিটার জ্বালানি তেল কম দেয়ায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালতে বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে ঊর্ধ্বতন পরীক্ষক মো. রাকিবুল আলম ও পরিদর্শক মো. ইনজামামুল হক এবং গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশিক আহমেদের নেতৃত্বে বিএসটিইআয়ের সহকারী পরিচালক মোহাম্মদ লিয়াকত হোসেন অংশগ্রহণ করেন।

এমইউএইচ/বিএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]