শিশুদের পর্নোগ্রাফিতে উৎসাহিত করতেন তিন তরুণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৩ পিএম, ২০ অক্টোবর ২০২০

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে গ্রেফতার করেছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

তাদের বিরুদ্ধে অভিযোগ, তারা দেশি-বিদেশি মেয়ে শিশুদের অনলাইনে পর্নোগ্রাফিতে উৎসাহিত করতেন।

গ্রেফতাররা হচ্ছেন-বোরহান উদ্দিন (২৬), মো. আব্দুল্লাহ আল-মাহমুদ (২৫) ও মো. অভি হোসেন (২৫)।

গত বৃহস্পতিবার তাদের গ্রেফতারের পর রিমান্ডে নেয় সিটিটিসি। পরে তারা আদালতের কাছে শিশুদের পর্নোগ্রাফিতে উৎসাহিত করার বিষয়টি স্বীকার করেন।

মঙ্গলবার (২০ অক্টোবর) এক প্রেস বার্তায় এ তথ্য জানানো হয়।

সিটিটিসির সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ইশতিয়াক আহমেদ জানান, সম্প্রতি রাজধানীর শাহজাহানপুর, পল্লবী ও রামপুরা থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের হেফাজত থেকে তিনটি মোবাইল ও তিনটি সিপিইউ জব্দ করা হয়। এ ঘটনায় রমনা থানায় একটি মামলা হয়েছে।

গ্রেফতাররা নিজেদের পরিচয় গোপন করে দেশি-বিদেশি বিভিন্ন উঠতি বয়সী শিশু ও প্রাপ্তবয়স্ক মেয়েদের সঙ্গে পরিচিত হতেন। পরবর্তী সময়ে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম এবং ওয়েবসাইটের মাধ্যমে শিশুদের অসামাজিক কাজে উৎসাহিত করে ন্যুড কনটেন্ট সংগ্রহ করে তা বিভিন্ন ওয়েবসাইটে প্রচার করতেন।

শুক্রবার তাদের সাত দিনের রিমান্ড আবেদন করলে আদালত প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আসামিরা।

এআর/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]