সততার সঙ্গে কর্মীদের দায়িত্ব পালনের আহ্বান ফায়ার ডিজির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২১ পিএম, ২০ অক্টোবর ২০২০

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন সংস্থাটির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন।

পূর্বনির্ধারিত সময়সূচি অনুযায়ী মঙ্গলবার বেলা ১১টায় ফায়ার সার্ভিস সদর দফতরে দরবারে তিনি একথা বলেন।

সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত হওয়া ১ ঘণ্টা ২০ মিনিটের এই দরবারে অধিদফতরের পরিচালক, প্রকল্প পরিচালক, ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক এবং বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়।

jagonews24

মহাপরিচালক দরবারে বলেন, দরবারের উদ্দেশ হলো এই প্রতিষ্ঠান কোথায় ছিল, কোথায় আছে এবং কোথায় যাওয়ার লক্ষ্যমাত্রা রয়েছে; তা সবার সামনে তুলে ধরা। তিনি সাম্প্রতিক সময়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উন্নয়ন-অগ্রগতির চিত্র তুলে ধরে বর্তমান সরকারের কাছে আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি জানান, এই অধিদফতরের সবার জন্য আধুনিক ও উন্নত প্রশিক্ষণ সুবিধা সৃষ্টির লক্ষ্যে বঙ্গবন্ধু ফায়ার একাডেমি প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে এবং এ লক্ষ্য পূরণে মুন্সিগঞ্জের গজারিয়ায় ১০২ একর জায়গা অধিগ্রহণ করা হচ্ছে। প্রতিষ্ঠানের জনবল কাঠামো ঢেলে সাজানোর উদ্যোগসহ অন্যান্য উন্নয়ন ভাবনার কথাও তুলে ধরেন তিনি।

করোনা পরিস্থিতি সম্পর্কে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, সঠিক সময়ে সঠিক ব্যবস্থা গ্রহণের ফলে ফায়ার সার্ভিসের ২৮৫ জন কর্মকর্তা-কর্মচারী করোনা আক্রান্ত হলেও তাদের কারো প্রাণহানি ঘটেনি। সভায় তিনি সুশাসন প্রতিষ্ঠার বিষয়ে কঠোর অবস্থান পুনর্ব্যক্ত করেন।

জেইউ/জেএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]