বৃষ্টির কারণে বেহাল রাস্তা দ্রুত মেরামতের তাগিদ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৪ পিএম, ২১ অক্টোবর ২০২০

এবার বৃষ্টির কারণে গ্রামীণ যেসব এলাকার রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে সেসব দ্রুত মেরামতের তাগিদ দিয়েছে সংসদীয় কমিটি। এজন্য বিশেষ করে মাটি ও ইটের রাস্তা এবং চর অঞ্চলের জন্য বেশি অর্থ বরাদ্দ দেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১১তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠক শেষে কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।

ভূমিহীন ও গৃহহীন পরিবারদের গৃহপ্রদান কার্যক্রমে ভূমিহীন ও গৃহহীন চিহ্নিতকরণে জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার সুপারিশ করা হয় বৈঠকে।

বৈঠকে সামাজিক দুর্যোগ অর্থাৎ মাদকাসক্ত, নেশাগ্রস্ত, মাদক ব্যবসায়ী, সামাজিক অবক্ষয়, ইভটিজিং ইত্যাদি মোকাবিলা করার লক্ষ্যে বিশেষজ্ঞদের সমন্বয়ে কমিটি করে তাদের দক্ষ মানবসম্পদে রূপান্তরিত করার সুপারিশ করা হয়।

জানা যায়, বৈঠকের শুরুতেই মুজিববর্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে তার আত্মার মাগফেরাত কামনা করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করা হয় এবং করোনাভাইরাসে যেসব সংসদ সদস্য মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। এছাড়াও কমিটির সদস্য কাজী কানিজ সুলতানার স্বামীর মৃত্যুতে কমিটি হতে শোক প্রস্তাব প্রেরণের সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইচএস/জেএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]