তাজরীন গার্মেন্টস মালিকের দ্রুত বিচার দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৭ পিএম, ২৪ অক্টোবর ২০২০

আশুলিয়ার তাজরীন ফ্যাশন গার্মেন্টস মালিক দেলোয়ার হোসেনের শাস্তির দাবি জানিয়ে সংহতি প্রকাশ করেছে বিবর্তন সাংস্কৃতি কেন্দ্র। একই সঙ্গে তারা আহত শ্রমিকদের দ্রুত ক্ষতিপূরণ দেয়ার আহ্বান জানান।

শনিবার (২৪ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে তাজরীন গার্মেন্টসের আহত শ্রমিকদের অবস্থান কর্মসূচিতে সংহতি প্রকাশ করেন তারা।

সংহতি প্রকাশ করে সাংগঠনিক সম্পাদক আমিরুন নুজহাত বলেন, আইনের শাসন বলে দেশে কিছুই নেই। যদি থাকতো তাহলে অবশ্যই দেলোয়ার গ্রেফতার এবং শাস্তি হতো। কিন্তু দেখলাম, যার টাকা, ক্ষমতা আছে তারা নির্বিচারে থাকে। আর যারা শ্রম দিয়ে খায়, শ্রমটাই যাদের পুঁজি তাদের না খেয়ে মরতে হয়।

তিনি বলেন, শ্রমিকের শ্রম নিয়ে মালিক টাকার পাহাড় গড়ে। সন্তানকে দেশের বাইরে পড়াশোনা করায়। অথচ যাদের শ্রমে তিনি এত কিছু করেছেন, তাদের সন্তান লেখাপড়া তো দূরে থাক দুমুঠো খেতেও পারে না।

এ সময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, ক্ষতিপূরণ, পুনর্বাসন এবং সুচিকিৎসার দাবিতে গত ১৮ সেপ্টেম্বর থেকে তাজরীন ফ্যাশন লিমিটেডের ভয়াবহ অগ্নিকাণ্ডে আহত শ্রমিকদের ২৫ পরিবার অবস্থান কর্মসূচি পালন করছে জাতীয় প্রেস ক্লাবের সামনে।

এইউএ/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]