সাম্প্রদায়িক সম্প্রীতি আমাদের চিরায়ত ঐতিহ্য : রওশন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৭ পিএম, ২৫ অক্টোবর ২০২০
ফাইল ছবি

দুর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি আমাদের চিরায়ত ঐতিহ্য।

রোববার (২৫ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো শুভেচ্ছা বার্তায় বিরোধী দলীয় নেতা বলেন, বাঙালির রয়েছে হাজার বছরের অসাম্প্রদায়িক চেতনা। এ চেতনাকে ধারণ করে সবার সুখ- শান্তি কামনা এবং সর্বজীবের মঙ্গলার্থে সনাতন ধর্মাবলম্বীরা বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা উপচার ও অনুষ্ঠানের মাধ্যমে পালন করে দুর্গাপূজা। সমাজে অন্যায়, অবিচার, অশুভ ও অসুর শক্তি দমনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে হিন্দু সম্প্রদায় এ পূজা করে থাকে।

রওশন আরও বলেন, এবারের পূজা একটু ভিন্নভাবে পালিত হচ্ছে। করোনাভাইরাস আমাদের মাঝে মহাবিপর্যয় হিসেবে দেখা দিয়েছে। প্রাণঘাতী করোনা প্রতিরোধে নির্দেশনা মেনে এবং নিজে সুস্থ থাকা এবং সবাইকে সুস্থ রাখতে সামাজিক দূরত্ব বজায় রেখে দুর্গাপূজা উদযাপনের আহ্বান জানান তিনি।

এইচএস/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]