ক্ষমতার দাপটে মানুষের জীবনের নিরাপত্তা নেই : প্রিন্স

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২২ পিএম, ২৬ অক্টোবর ২০২০
ফাইল ছবি

বর্তমান সরকারের লোকদের ক্ষমতার দাপটে দেশের কোনো শ্রেণি-পেশার মানুষের জীবনের নিরাপত্তা ও সম্মান নেই বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। সোমবার (২৬ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

প্রিন্স বলেন, গতকাল রাজধানীর কলাবাগানে মিডনাইট নির্বাচনের এক সংসদ সদস্যের ছেলে ও তার সাঙ্গপাঙ্গরা সশস্ত্র বাহিনীর এক কর্মকর্তা ও তার স্ত্রীর ওপর হামলা চালিয়ে তাদের শারীরিকভাবে লাঞ্ছিত ও মারাত্মকভাবে রক্তাক্ত করেছে। আমরা এই ন্যাক্কারজনক হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করছি।

তিনি বলেন, কক্সবাজারের ওসি প্রদীপ কর্তৃক সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহার হত্যা, সিলেটে পুলিশী হেফাজতে রায়হান হত্যাসহ এ ধরনের ঘটনা এখন নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে।

রিজভীর অবর্তমানে বিএনপির এই নয়া মুখপাত্র বলেন, দুর্গাপূজার প্রাক্কালে ফরিদপুরের বোয়ালমারি, পটুয়াখালীর বাউফল এবং সম্প্রতি গাজীপুরে মন্দির ও পূজামণ্ডপে হামলা ও প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। ঘটেছে চাঁদাবাজির ঘটনা। এর আগেও মন্দির, প্যাগোডা ও গির্জায় এই ধরনের হামলার ঘটনা ঘটেছে। অবিলম্বে হামলাকারী ও চাঁদাবাজদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি। বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি এই ধরনের ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও ধিক্কার জানানোসহ পূজা উদযাপনে যথাযথ নিরাপত্তা প্রদানের জন্য প্রশাসনের কাছে জোর আহ্বান জানাচ্ছে।

প্রিন্স আরও বলেন, আগামী ১২ নভেম্বর জাতীয় সংসদের ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আওয়ামী দুঃশাসন বিরোধী গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের অংশ হিসেবে বিএনপি এই উপ-নির্বাচনে অংশ নিচ্ছে। বিএনপি নির্বাচনে অংশ নিলেই যেন সরকার ও আওয়ামী লীগের মধ্যে অস্থিরতা শুরু হয়।

প্রিন্স বলেন, নির্বাচন কমিশনের নিকট আমরা আবারও আহ্বান জানাচ্ছি- আসন্ন ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপ-নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও কলুষমুক্ত করতে যথাযথ উদ্যোগ নিন। নইলে ভোটাধিকার কেড়ে নেয়ার পরিণতি কতটা বিপজ্জনক হতে পারে তা জনগণ বুঝিয়ে দেবে।

কেএইচ/এনএফ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]