মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে দুর্ঘটনায় বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৯ পিএম, ২৬ অক্টোবর ২০২০

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে সড়ক দুর্ঘটনায় ল্যান্স করপোরাল (ড্রাইভার) মো. আব্দুল্লাহ আল মামুন (৩৬) নামে এক বাংলাদেশি শান্তিরক্ষী নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন সার্জেন্ট মো. আব্দুস সামাদ (৩৫) এবং সৈনিক মোকলেছুর রহমান (৩১) নামে দুজন।

গত রোববার (২৫ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে দেশটির কাগা বন্দর থেকে রাজধানী বাঙ্গুই যাওয়ার পথে ডেলে নামক এলাকায় তাদের বহনকারী গাড়ি এ দুর্ঘটনার কবলে পড়ে।

সোমবার (২৬ অক্টোবর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রোববার (২৫ অক্টোবর) কাগা বন্দর থেকে আভিযানিক দায়িত্বে থাকা বাংলাদেশি শান্তিরক্ষীদের বিশেষায়িত দলের সদস্যদের বহনকারী ওয়াটার বাউজার (পানি সরবরাহকারী গাড়ি) বাঙ্গুইয়ের উদ্দেশে যাত্রা করে। পথিমধ্যে রাত ১২টা ২৫ মিনিটে ডেলে নামক এলাকায় ঝুঁকিপূর্ণ একটি ব্রিজের সংযোগ সড়ক পিচ্ছিল এবং কর্দমাক্ত থাকায় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের রেলিংয়ের সঙ্গে ধাক্কা লেগে উল্টে পড়ে যায়। পার্শ্ববর্তী ২০-২৫ ফুট গভীর খাদে পতিত হয় এটি।

এতে গুরুতর আহত হয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন গাড়িটির চালক আব্দুল্লাহ আল মামুন। এছাড়া গুরুতর আহত হন আব্দুস সামাদ ও মোকলেছুর রহমান। এ দুজন বর্তমানে বাঙ্গুইতে অবস্থিত জাতিসংঘের লেভেল-২ হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে আছেন। দ্রুত তাদেরকে উন্নত চিকিৎসার জন্য উগান্ডায় পাঠানো হবে।

আইএসপিআর জানায়, মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে নিয়োজিত অন্যান্য বাংলাদেশি শান্তিরক্ষীরা নিরাপদে আছেন।

এইচএ/এফআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]