চট্টগ্রামে আলুর আড়তে অভিযান, দেড় লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১১:৪০ এএম, ২৭ অক্টোবর ২০২০
ফাইল ছবি

চট্টগ্রামের সবচেয়ে বড় পাইকারি কাঁচাবাজার রিয়াজউদ্দিন বাজারে অভিযান চালিয়ে ১০ আড়তদারকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল ৯ টা থেকে বেলা ১১টা পর্যন্ত অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক।

তিনি জাগো নিউজকে বলেন, সরকার নির্ধারিত দামে আলু বিক্রি হচ্ছে কিনা তা যাচাই করতে আজ সকালে রিয়াজউদ্দিন বাজারে অভিযান শুরু করে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে বিভিন্ন অভিযোগে ১০ প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।

২০ অক্টোবর (মঙ্গলবার) খুচরা বাজারে প্রতি কেজি আলুর দাম ৩০ থেকে বাড়িয়ে ৩৫ টাকা পুনর্নির্ধারণ করে সরকার।

এর আগে গত ৭ অক্টোবর প্রতি কেজি আলুর দাম কোল্ডস্টোরেজ পর্যায়ে ২৩ টাকা, পাইকারি পর্যায়ে ২৫ টাকা এবং ভোক্তা পর্যায়ে ৩০ টাকা বেঁধে দেয় কৃষি বিপণন অধিদফতর। এই দাম নিশ্চিত করতে জেলা প্রশাসকদের কাছে চিঠিও পাঠানো হয়। কিন্তু এই দামের বিষয়ে আপত্তি জানান ব্যবসায়ীরা। একপর্যায়ে তারা আলু বিক্রি বন্ধ করে দেন।

মঙ্গলবার সভায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে আলুর দাম কোল্ডস্টোরেজ পর্যায়ে প্রতি কেজি ২৭ টাকা, পাইকারি পর্যায়ে কেজি ৩০ টাকা এবং খুচরা পর্যায়ে কেজি ৩৫ টাকা পুনর্নির্ধারণ করা হয়।

আবু আজাদ/জেএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]