রাজধানীতে দুই বেকারিকে ২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ২৭ অক্টোবর ২০২০

রান্নাঘর ও ফ্রিজে খাবার সংরক্ষণে অব্যবস্থাপনা এবং ক্রয়-বিক্রয় চালানসহ আনুষঙ্গিক কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় রাজধানীর খিলগাঁওয়ে দুই বেকারিকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) খিলগাঁও গোড়ানবাজার এলাকার বাবার দোয়া বেকারি ও মায়ের দোয়া বেকারিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের (বিএফএসএ) নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাশ্বের আলম। অভিযানকালে নিরাপদ খাদ্য পরিদর্শক মিজানুর রহমান সিকদার ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

Fine-2.jpg

বিএফএসএ’র কর্মকর্তারা জানান, মঙ্গলবার নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাশ্বের আলমের নেতৃত্বে খিলগাঁও গোড়ানবাজার এলাকার বাবার দোয়া বেকারি ও মায়ের দোয়া বেকারিদে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানকালে বেকারি দুটিতে খাদ্যপণ্য উৎপাদনে চরম অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতা দেখা যায়।

প্রতিষ্ঠান দুটি খাদ্যদ্রব্য উৎপাদন, মজুত, প্রক্রিয়াকরণ, সরবরাহ ও ক্রয়-বিক্রয়ের সংশ্লিষ্ট চালান এবং যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত সকল কর্মচারীর স্বাস্থ্য সনদসহ আনুষঙ্গিক কাগজপত্র প্রদর্শনে ব্যর্থ হয়। এসব অপরধে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর অনুযায়ী প্রত্যেক বেকারিকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়।

Fine-2.jpg

এ সময় উভয় বেকারি কর্তৃপক্ষকে পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রেখে খাদ্যপণ্য উৎপাদনের জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়।

এসআই/এমএসএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]