মহিলা ক্রীড়া সংস্থার নাম সুলতানা কামালের নামে করার প্রস্তাব

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫০ এএম, ২৮ অক্টোবর ২০২০

বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার নাম পরিবর্তন করে সুলতানা কামাল মহিলা ক্রীড়া ফাউন্ডেশন নামকরণের প্রস্তাব করা হয়েছে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই প্রস্তাব নিয়ে আলোচনা হয়েছে। এ-সংক্রান্ত সুনির্দিষ্ট লিখিত প্রস্তাব কমিটির পরবর্তী বৈঠকে উপস্থাপনের জন্য মন্ত্রণালয়কে বলা হয়েছে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

বৈঠকে কমিটির সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, হুইপ মাহবুব আরা বেগম গিনি, আব্দুস সালাম মূর্শেদী, এ এম নাঈমুর রহমান ও জাকিয়া তাবাসসুম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে ধানমন্ডির আবাহনী মাঠের পূর্বপাশে বাস্কেটবল খেলার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়। এছাড়া খুলনা জেলার দিঘলিয়া বা তেরখাদা উপজেলায় একটি যুব প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন এবং বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) কর্মকর্তা-কর্মচারীদের পেনশন সুবিধা চালুর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অর্থ মন্ত্রণালয়কে চিঠি পাঠানোর নির্দেশনা দেয়া হয়।

বৈঠকের শুরুতে কমিটির সদস্য আব্দুস সালাম মূর্শেদী বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় কমিটির পক্ষ থেকে তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়।

এইচএস/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]