দুদক এনফোর্সমেন্ট ইউনিটের ৩ অভিযান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪০ এএম, ২৮ অক্টোবর ২০২০

দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট ইউনিট দেশের বিভিন্ন স্থানে তিনটি অভিযান পরিচালনা করেছে। মঙ্গলবার (২৭ অক্টোবর) চট্টগ্রাম, হবিগঞ্জ ও রাজশাহী জেলায় এই অভিযান পরিচালনা করা হয়।

চট্টগ্রাম বন্দরে অসাধু কর্মকর্তা কর্তৃক জাহাজের তেলচুরি, টেন্ডারবাজি ও লগ বই সার্টিফাই করার জন্য অবৈধভাবে টাকা নেয়ার অভিযোগে অভিযান পরিচালনা করে দুদক। দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের পরিপ্রেক্ষিতে সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রামের সহকারী পরিচালক মো. শহিদুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

সরোজমিন অভিযোগে দুদক টিম অভিযোগ সংশ্লিষ্ট টেন্ডারের কাগজপত্র সংগ্রহ করে। সংগৃহীত তথ্যাবলি যাচাইপূর্বক টিম কমিশনের বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন করবে।

হবিগঞ্জের বাহুবলে নিম্নমানের ব্রিজ নির্মাণের অভিযোগে অভিযান পরিচালনা করে দুদক। দুদক হবিগঞ্জ জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে দুদক টিম এলজিইডি প্রকৌশলীদের উপস্থিতিতে নির্মাণ কাজ খতিয়ে দেখে। এলজিইডি কর্তৃপক্ষ কাজের যথাযথ মান নিশ্চিত করে বিল পরিশোধ করা হবে বলে দুদক টিমকে নিশ্চয়তা প্রদান করেন। উপস্থিত এলাকাবাসী দুদকের এই অভিযানকে স্বাগত জানায়।

এছাড়া রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক কর্তৃপক্ষ কর্তৃক আর্থিক অনিয়মের অভিযোগে রাজশাহী জেলা কার্যালয় হতে আরও একটি অভিযান পরিচালিত হয়।

এমইউ/এনএফ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]