বস্তিতে আগুন : ক্ষতিগ্রস্ত পরিবারকে ৫০০০ টাকা করে দেবেন মেয়র

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৯ এএম, ৩১ অক্টোবর ২০২০

রাজধানী কল্যাণপুর এলাকার নতুনবাজার বস্তিতে শুক্রবার (৩০ অক্টোবর) রাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জন্য গভীর দুঃখ ও সমবেদনা জ্ঞাপন করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

রাতে ডিএনসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন জানিয়েছেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে মেয়র মো. আতিকুল ইসলামের পক্ষ থেকে জরুরিভিত্তিতে পাঁচ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হবে। এছাড়া তার পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের জন্য সেখানে পর্যাপ্ত খাবার ও পানি সরবরাহের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি আরও জানান, অগ্নিকাণ্ডের স্থানে ডিএনসিসির অস্থায়ী মেডিকেল ক্যাম্প ও মোবাইল টয়লেট স্থাপন করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের সার্বক্ষণিক তদারকির জন্য মেয়র ১১নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দেওয়ান আবদুল মান্নানকে দায়িত্ব প্রদান করেন।

সম্প্রতি মেয়র আতিকুল ইসলামের করোনা নেগেটিভ হলেও প্রবল ইচ্ছা থাকা সত্ত্বেও শারীরিক দুর্বলতার কারণে তিনি অগ্নিকাণ্ডস্থল পরিদর্শন করতে পারেননি। তবে বাসায় থেকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের যাবতীয় খবর নিচ্ছেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, শুক্রবার (৩০ অক্টোবর) রাত ১০টা ৩ মিনিটে কল্যাণপুর এলাকার নতুনবাজার বস্তিতে আগুন লাগে। আগুনের খবরে প্রথমে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট পাঠানো হয়। ভয়াবহতা বাড়ায় একে একে মোট ১৩টি ইউনিট সেখানে আগুন নিয়ন্ত্রণে পাঠানো হয়।

এক ঘণ্টারও বেশি সময় কাজ করে রাত ১১টা ১০ মিনিটে তারা আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় দুজন মারাত্মক আহত হয়েছেন। তারা বর্তমানে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আছেন।

এএস/এফআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]