জিগাতলার সুনামি রেস্টুরেন্টকে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০২ পিএম, ০৫ নভেম্বর ২০২০

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, চরম অব্যবস্থাপনায় ফ্রিজ ও রান্নাঘরে খাদ্যপণ্য সংরক্ষণ এবং হালনাগাদ লাইসেন্স ও কর্মচারীদের স্বাস্থ্য সনদ ছাড়া ব্যবসা করার অপরাধে রাজধানী জিগাতলার সুনামি রেস্টুরেন্টকে এক লাখ টাকা জারিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) মোবাইল কোর্ট পরিচালনাকালে এ জরিমানা করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)। মোবাইল কোর্ট পরিচালনা করেন বিএফএসএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাশ্বের আলম। অভিযানকালে নিরাপদ খাদ্য পরিদর্শক মিজানুর রহমান সিকদার ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বিএফএসএ সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাশ্বের আলমের নেতৃত্বে জিগাতলা এলাকায় অবস্থিত সুনামি রেস্টুরেন্টে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযানকালে রেস্টুরেন্টটির রেফ্রিজারেটর এবং রান্নাঘরে খাবার প্রস্তুত ও সংরক্ষণে চরম অব্যবস্থাপনা লক্ষ্য করা যায়।

Shunami-1

রেস্টুরেন্টটি পরিচালনার জন্য যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত সব কর্মচারীর স্বাস্থ্য সনদ ও ক্রয়-বিক্রয় চালানসহ প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়। এসবের দায়ে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী এক লাখ টাকা জরিমানা করা হয়।

এ সময় রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে রান্নাঘর ও রেফ্রিজারেটর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে এবং খাবার বিক্রির প্রয়োজনীয় দিকনির্দেশনা সংবলিত পোস্টার দেয়া হয়।

এসআই/এমএসএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]