পোস্টমাস্টারের মাসিক সম্মানী তিনগুণ বাড়ানোর দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৯ পিএম, ২২ নভেম্বর ২০২০

পোস্টমাস্টারের মাসিক সম্মানী তিনগুণ বৃদ্ধি করাসহ ১০ দফা দাবি জানিয়েছে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার (২২ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ পোস্টাল (ই.ডি) কর্মচারী ইউনিয়নের ব্যানারে এ মানববন্ধন আয়োজন করা হয়।

কর্মচারী ইউনিয়নের সভাপতি শাহনেওয়াজ চৌধুরীর সভাপতিত্বে বক্তারা প্রধানমন্ত্রী বরাবর ১০টি দাবি তুলে ধরেন।

দাবিগুলো হলো- ই.ডি. কর্মচারীদের সম্মানী ভাতার তিনগুণ বৃদ্ধি করতে হবে, ডিজিটাল পোস্ট অফিস ই.ডি কর্মচারী প্রতিনিধি সমাবেশ অনুষ্ঠান করতে হবে এবং উক্ত অনুষ্ঠানে প্রত্যেক ডিজিটাল পোস্ট অফিসের একজন করে প্রতিনিধি যোগদান নিশ্চিত করতে হবে, ডিজিটাল পোস্ট অফিসের (ই.ডি) কর্মচারীদের বয়সসীমা নির্ধারণ করতে হবে, ই.ডি কর্মচারীদের দুই মাসের সম্মানী বা তার সমপরিমাণ টাকা উৎসব ভাতা হিসেবে প্রদান করতে হবে, বাংলা নববর্ষ বৈশাখী ভাতা প্রদান করতে হবে, গঠিত ই.ডি কর্মচারী কল্যাণ ট্রাস্টের সরকারি অনুদান প্রধানমন্ত্রীর সরকারি তহবিল থেকে ১০ কোটি টাকা অনুদান মঞ্জুরি প্রদান, ডিজিটাল পোস্ট অফিসে ই.ডি কর্মচারী শূন্যপদ পূরণ এবং ই.ডি নাইটগার্ড নিয়োগের দাবি, ই.ডি.ডি.এ এবং ই.ডি.এম.সি প্রত্যেককে একটি করে প্যান্ট ও একটি করে শার্ট প্রদান করতে হবে, ই.ডি কমিটি গঠন করতে হবে ও ডাক বিভাগীয় নিয়োগ ক্ষেত্রে ই.ডি কর্মচারীদের কোটা সংরক্ষণ করতে হবে।

এওয়াই/জেএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]om