নাফ নদী থেকে ৭২ হাজার পিস ইয়াবা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:১২ পিএম, ২২ নভেম্বর ২০২০

টেকনাফের নাফ নদী থেকে ৭২ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে কোস্টগার্ড। এ সময় ইয়াবা পাচারের কাজে ব্যবহৃত একটি কাঠের নৌকাও জব্দ করা হয়। তবে ইয়াবা পাচারের সঙ্গে জড়িত কাউকে আটক করা যায়নি।

রোববার (২২ নভেম্বর) শাহপরী দ্বীপের জালিয়াপাড়া এলাকায় এ অভিযান চালানো হয় বলে গণমাধ্যমকে জানিয়েছেন কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লে. বি এন খন্দকার মুনিফ তকি।

খন্দকার মুনিফ তকি জানান, রোববার ভোরে জালিয়াপাড়া এলাকা সংলগ্ন নাফ নদীতে এক বিশেষ অভিযান পরিচালনা করে কোস্টগার্ড। এ সময় নাফ নদী হয়ে মিয়ানমার থেকে বাংলাদেশ সীমানার দিকে আসার সময় একটি নৌকাকে থামানোর সংকেত দেয়া হয়। নৌকাটিতে থাকা ইয়াবা পাচারকারীরা সংকেত না মেনে একটি বস্তা পানিতে ফেলে নৌকা থেকে লাফিয়ে সাঁতরে মিয়ানমারের জঙ্গলের দিকে পালিয়ে যায়।

এ সময় পানিতে ভাসমান এ বস্তাটি উদ্ধার করে তল্লাশি করলে এতে ৭২ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

পাচারের কাজে ব্যবহৃত একটি কাঠের নৌকা ও উদ্ধারকৃত ইয়াবার বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান কোস্টগার্ডের এ কর্মকর্তা।

আবু আজাদ/এফআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]