সাগরপথে ইয়াবা পাচার : সোহেলের পাঁচ দিনের রিমান্ড চায় পুলিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০২:২২ পিএম, ২৩ নভেম্বর ২০২০
ফাইল ছবি

মিয়ানমার থেকে সাগর পথে চট্টগ্রামে সরাসরি ইয়াবার চালান আসার ঘটনায় নড়েচড়ে বসেছে আইনশৃঙ্খলা বাহিনী। কিন্তু ধরা পড়া মাদককারবারী সোহেল উদ্দিনের (৩৫) কাছ থেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে কোনো তথ্যই আদায় করতে পারেনি পুলিশ। তাই আদালতের কাছে তার পাঁচ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ।

সোমবার (২৩ নভেম্বর) দুপুরে বিষয়টি জাগো নিউজকে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা বন্দর নগরীর চান্দগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) কাউসার হামিদ।

মাদককারবারী সোহেল উদ্দিনের বাড়ি সাতকানিয়া ঢেমশা ইউনিয়নের ইছামতি এলাকায়।

চান্দগাঁও থানার পরিদর্শক রাজেশ বড়ুয়া জানান, সোহেল উদ্দিন বান্দরবানের রামুতে ব্যবসা করেন এবং ব্যবসার আড়ালে তিনি দীর্ঘদিন মাদক কারবারে জড়িত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। তার তিন সহযোগী জাহিদ, জিসান ও আবুল কালামকে গ্রেফতার করা গেলে সাগর পথে ইয়াবা পাচারের আদ্যোপান্ত জানা যাবে।

এসআই কাউসার হামিদ জাগো নিউজকে বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে কোনো তথ্যই দেয়নি মাদককারবারী সোহেল। তাই তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় পুলিশ। তার বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। তবে আদালত এখনও শুনানির তারিখ নির্ধারণ করেননি।’

নিরাপত্তা সংশ্লিষ্টরা বলছেন, সাগরপথে মিয়ানমার থেকে চট্টগ্রামে সরাসরি ইয়াবার চালান আসা সহজ বিষয় নয়।

দেশের বিজিবি-র‌্যাব-পুলিশের বাইরেও নৌ-বাহিনী-কোস্টগার্ডকে ফাঁকি দিতে হয়েছে চালানটি চট্টগ্রামে পৌঁছাতে। তাই বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার দাবি তাদের।

প্রসঙ্গত, রোববার ভোরে কর্ণফুলী নদীর পুরাতন কালুরঘাট এলাকা থেকে মিয়ানমার থেকে সাগরপথে চট্টগ্রামে আসা একটি ইয়াবার চালান আটক করে পুলিশ। এ সময় একজনকে আটক ও এক লাখ ৪৮ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়েছিলো।

আবু আজাদ/এসএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]