সংসদে এমপি রেজাউলের ‘অশালীন’ বক্তব্যে মহিলা পরিষদের ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪২ পিএম, ২৩ নভেম্বর ২০২০

জাতীয় সংসদের বগুড়া-৭ আসনের সংসদ সদস্য (এমপি) রেজাউল করিমের নারীবিরোধী, অসম্মানজনক, অশালীন ও কুরুচিপূর্ণ বক্তব্যে গভীর উদ্বেগ, ক্ষোভ ও নিন্দা জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। পাশাপাশি সংসদ থেকে এ বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছে সংগঠনটি।

সোমবার (২৩ নভেম্বর) মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়।

এতে বলা হয়, গত ১৭ নভেম্বর জাতীয় সংসদে ‘নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ (সংশোধন) বিল ২০২০’-এর পক্ষে বিপক্ষে আলোচনার সময় বগুড়া-৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিম নারীর পোশাক ও স্বাধীন চলাফেরা নিয়ে যে নারীবিরোধী, অসম্মানজনক, অশালীন, কুরুচিপূর্ণ, নোংরা বক্তব্য প্রদান করেছেন তার প্রেক্ষিতে বাংলাদেশ মহিলা পরিষদ তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করছে।

মহিলা পরিষদ আরও বিস্ময় প্রকাশ করছে যে, জাতীয় সংসদে দাঁড়িয়ে এ ধরনের নারীর প্রতি অবমাননাকর বক্তব্য দেয়ার পর কোনো সংসদ সদস্য, এমনকি নারী সংসদ সদস্যরাও এখন পর্যন্ত এই বক্তব্যের কোনো প্রতিবাদ করেননি এবং সংসদে এই বক্তব্যকে নিষিদ্ধও ঘোষণা করা হয়নি।

মহিলা পরিষদ মনে করে, একজন জনপ্রতিনিধির এ বক্তব্য বাংলাদেশের সংবিধান ও নারীর মানবাধিকার প্রতিষ্ঠার আন্দোলনের পরিপন্থী। এই বক্তব্য দেশের নারী নির্যাতনকারী, নারী ধর্ষণকারী এবং ধর্মীয় মৌলবাদীদেরই পক্ষান্তরে উৎসাহিত করবে।

মহিলা পরিষদ সংসদ সদস্যের এই বক্তব্যের তীব্র প্রতিবাদ জানায় এবং সংসদে তার এই বক্তব্যকে দ্রুত এক্সপাঞ্জ (প্রত্যাহার) করার দাবি জানায়। একই সঙ্গে মহিলা পরিষদ সব জনপ্রতিনিধিকে নারীর ব্যক্তি-স্বাধীনতা ও মানবাধিকারের প্রতি শ্রদ্ধা রেখে দায়িত্বপূর্ণ বক্তব্য প্রদানের প্রতি দৃষ্টি আকর্ষণ করছে।

জেইউ/এআরএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]