রাশিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত কামরুল আহসানের মেয়াদ বাড়ল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০১ পিএম, ২৫ নভেম্বর ২০২০

রাশিয়ান ফেডারেশনে বাংলাদেশের রাষ্ট্রদূত কামরুল আহসানের মেয়াদ আরও ২ বছর বাড়ল। বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারের এই কর্মকর্তাকে চুক্তিতে দুই বছরের জন্য নিয়োগ দিয়ে বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

গত বছরের ২১ নভেম্বর পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (দ্বিপক্ষীয় বিষয়াবলি ও কনস্যুলার) থাকার সময় কামরুল আহসান রাশিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত নিয়োগ পান। আগামী ৩১ ডিসেম্বর তিনি অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাবেন।

তাই ‘সরকারি চাকরি আইন, ২০১৮’ অনুযায়ী পিআরএল ও এ সংশ্লিষ্ট সুবিধা স্থগিতের শর্তে কামরুল আহসানকে এই নিয়োগ দেয়া হয়েছে। আগামী ১ জানুয়ারি বা যোগদানের তারিখ থেকে এই নিয়োগ কার্যকর হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

কামরুল আহসান বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারের ১৯৮৫ ব্যাচের কর্মকর্তা। তিনি এর আগে কানাডা ও সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনারের দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া তিনি বিভিন্ন সময় বাংলাদেশের ওয়াশিংটন, বেইজিং, লন্ডন ও দুবাই মিশনে বিভিন্ন পদে কাজ করেছেন।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রিপ্রাপ্ত কামরুল আহসান চীনের বেইজিং ভাষা ও সংস্কৃতি বিশ্ববিদ্যালয় এবং যুক্তরাষ্ট্রের এশিয়া প্যাসিফিক সেন্টার ফর সিকিউরিটি স্টাডিজ হাওয়াই থেকেও ডিগ্রি অর্জন করেন। তিনি ২০১৬ সালে সচিব পদে পদোন্নতি পান।

আরএমএম/জেএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]