তেঁতুলিয়ায় তাপমাত্রা নেমে ৯.৬ ডিগ্রি সেলসিয়াস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৬ পিএম, ২৮ নভেম্বর ২০২০
ফাইল ছবি

দেশের সর্ব উত্তরের উপজেলা তেঁতুলিয়ায় হঠাৎ করেই নেমেছে তাপমাত্রার পারদ। সেখানে শনিবার (২৮ নভেম্বর) সর্বনিম্ন তাপমাত্রা নেমে দাঁড়িয়েছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে। চলতি শীত মৌসুমে দেশের কোথাও তাপমাত্রা এর নিচে নামেনি। তেঁতুলিয়ায় শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

অন্যদিকে সারাদেশে রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। তবে উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। দক্ষিণাঞ্চলের তাপমাত্রাও সামান্য বাড়তে পারে।

শনিবার সকালে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

এদিন সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ অন্ধ্র প্রদেশ উপকূল এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থিত সুস্পষ্ট লঘুচাপটি দুর্বল হয়ে গুরুত্বহীন হয়ে পড়েছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের নদী-অববাহিকার কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

পিডি/এসএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]