রাষ্ট্রীয় পাটকলগুলো বন্ধ না করে আধুনিকায়নের দাবি স্কপের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৩ পিএম, ০১ ডিসেম্বর ২০২০

বন্ধ কিংবা বেসরকারিকরণ না করে রাষ্ট্রীয় পাটকল ও চিনিকলগুলো চালু ও আধুনিকায়নের দাবি জানিয়েছে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ)। মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকেলে এক বিজ্ঞপ্তিতে সংগঠনটি এ দাবি জানায়।

এতে বলা হয়, পাটকল বা চিনিকলসমূহের লোকসানের দায়-দায়িত্ব শ্রমিকের না, আমলাতন্ত্রের ভুলনীতি আর দুর্নীতিই এই লোকসানের কারণ। অথচ দুর্নীতিবাজ আমলাতন্ত্রকে অক্ষত রেখে লোকসানের দায় শ্রমিকদের কাঁধে চাপিয়ে রাষ্ট্রীয় শিল্প প্রতিষ্ঠান বেসরকারি খাতে ছেড়ে দেয়া কোনোভাবেই মুক্তিযুদ্ধের চেতনার সাথে যায় না। স্কপ কোনো অবস্থায় রাষ্ট্রীয় পাটকলসমূহ নির্বিঘ্নে লুটপাটের জন্য বেসরকারি মালিকদের কাছে হস্তান্তরকে মেনে নেবে না।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রাষ্ট্রীয় শিল্প প্রতিষ্ঠানসমূহ বেসরকারিকরণের প্রক্রিয়া বন্ধ করা না হলে বৃহত্তর ও কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে।

এ বিষয়ে স্কপ নেতা আহসান হাবিব বুলবুল জাগো নিউজকে বলেন, আমরা গত রোববার একটা সভা করেছি। এতে সিদ্ধান্ত নেয়া হয়েছে, রাষ্ট্রীয় পাটকল ও চিনিকলসমূহ বন্ধ ও বেসরকারিকরণের প্রতিবাদে আমরা আন্দোলন করবো। আগামী ৫ ডিসেম্বর থেকে আমরা কর্মসূচি শুরু করবো।

এসএম/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]