ডাকসু হামলায় জড়িতদের অব্যাহতি দেয়ার প্রতিবাদে অবস্থান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৬ পিএম, ০১ ডিসেম্বর ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভবনে হামলার সঙ্গে জড়িতদের মামলা থেকে অব্যাহতি দেয়ার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

মঙ্গলবার (১ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বিকেল চারটা পর্যন্ত এ কর্মসূচি পালন করে সংগঠনটি। তিন দফা দাবিতে করা অববস্থান কর্মসূচিতে নেতৃত্ব দেন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক এপিএম সুহেল।

এক বিজ্ঞপ্তিতে সংগঠনটি জানায়, ২০১৯ সালের ২২ ডিসেম্বর ডাকসু ভবনে ইতিহাসের ন্যাক্কারজনক ও বর্বরোচিত হামলা করা হয়, যা ডাকসুর ইতিহাসে বিরল। ওই দিন বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় নেতাকর্মীদের উপর এক প্রকার হত্যার উদ্দেশ্যে আক্রমণ করা হয়। এতে কমপক্ষে ৩০ জন নেতাকর্মী আহত হয়।

পিএম সুহেল বলেন, আমাদের দাবি হলো- ডাকসু হামলায় জড়িত সব অপরাধীকে উচ্চতর সুষ্ঠু তদন্তের মাধ্যমে সঠিক বিচার করতে হবে, আহতদের নামে প্রহসনমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে ও শারীরিকভাবে যারা এখনও পরিপূর্ণ সুস্থ নয়, তাদের পরিপূর্ণ চিকিৎসার ব্যবস্থা করতে হবে। এ সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এই বিষয়ে ব্যবস্থা নিতে আহ্বান জানান।

এওয়াইএইচ/এমএসএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]