টেকনাফে তিন লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৭ নাগরিক আটক

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:৩৭ পিএম, ০২ ডিসেম্বর ২০২০

কক্সবাজারের টেকনাফ থানার শাহপুরীর দ্বীপের কাটাবুনিয়া এলাকায় অভিযান চালিয়ে দুই লাখ ৮০ হাজার পিস ইয়াবাসহ সাতজন মিয়ানমারের নাগরিককে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১ ডিসেম্বর) মধ্যরাতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে বাংলাদেশ কোস্ট গার্ড। কোস্ট গার্ডের সহকারী পরিচালক ( গোয়েন্দা) লেফটেন্যান্ট কমান্ডার এম হামিদুল ইসলাম এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সমুদ্রপথে মিয়ানমার থেকে বাংলাদেশে ইয়াবা পাচার হবে বলে খবর আসে। এ খবরের ভিত্তিতে শাহপুরীর দ্বীপের কাটাবুনিয়া এলাকার অদূরে অবস্থান নেন কোস্ট গার্ড সদস্যরা। অভিযান চলাকালীন মিয়ানমার সীমানা হতে একটি কাঠের নৌকা বাংলাদেশ সীমানায় আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে ধাওয়া করে নৌকাটি আটক করা হয়। নৌকা তল্লাশি করে সাত জনকে আটক করা হয়। সেই সঙ্গে দুটি তেলের জেরিকেনের ভেতরে অভিনব কায়দায় লুকানো ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আটকরা প্রত্যেকেই মিয়ানমারের নাগরিক। দীর্ঘদিন ধরে সমুদ্রপথে এভাবে ইয়াবা পাচার করে আসছিলেন তারা। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদেরকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

হামিদুল ইসলাম বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের আওতাভুক্ত এলাকাগুলোেতে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

এমইউ/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]