শেখ মনির জন্মদিনে ব্যাডমিন্টন টুর্নামেন্ট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৫ এএম, ০৫ ডিসেম্বর ২০২০

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮১তম জন্মদিন উপলক্ষে ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

শুক্রবার (৪ ডিসেম্বর) রাতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ২১ নম্বর ওয়ার্ডে এ টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। ডিএসসিসির ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসাদুজ্জামান আসাদ এই টুর্নামেন্টের আয়োজন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বীর মুক্তিযোদ্ধা এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে শেখ ফজলুল হক মনির ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে রাতে কামরাঙ্গীরচরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাইদুল মাদবরের উদ্যোগে এই মিলাদের আয়োজন করে ৫৭ নম্বর ওয়ার্ড যুবলীগ।

১৯৩৯ সালের ৪ ডিসেম্বর টুঙ্গিপাড়ায় শেখ পরিবারে জন্মগ্রহণ করেন শেখ মনি। পিতা মরহুম শেখ নূরুল হক বঙ্গবন্ধুর নিকটতম আত্মীয় ও ভগ্নীপতি।

মা শেখ আছিয়া বেগম বঙ্গবন্ধুর বড় বোন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ঘাতকের বুলেটে নিহত হন শেখ মনি।

এমএমএ/এফআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]